১৬ জুন, ২০২২ ০১:৩৩

বাঘাইছড়ি পৌরসভা ও চন্দ্রঘোনা ইউপিতে নৌকার জয়

রাঙামাটি প্রতিনিধি

বাঘাইছড়ি পৌরসভা ও চন্দ্রঘোনা ইউপিতে নৌকার জয়

রাঙামাটির বাঘাইছড়ি পৌরসভা ও কাপ্তাইয়ের চন্দ্রঘোনা ইউনিয়নে আওয়াামী লীগ প্রার্থী নৌকার জয় হয়েছে। তারা হলেন রাঙামাটির বাঘাইছড়ি পৌরসভার আওয়ামী লীগ মেয়র প্রার্থী মো. জমির হোসেন, আর কাপ্তাই চন্দ্রঘোনা ইউনিয়নে আওয়ামী লীগ চেয়ারম্যান প্রার্থী মো. আক্তার হোসেন মিলন। 

ভোটের মাঠে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় নির্বাচন সুষ্ঠু হয়েছে বলে দাবি জয়ীদের। অন্যদিকে প্রথমবারের ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এ ভোটারধিকার প্রয়োগ করতে পেরে খুসি ভোটারাও। রোদ বৃষ্টি উপেক্ষা করে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও বাঙালি ভোটাররা দীর্ঘলাইনে দাঁড়িয়ে ভোট দিয়েছেন নিজেদের প্রছন্দের প্রার্থীকে। কারণ, এটা রাঙামাটি বাঘাইছড়ি উপজেলা পৌরসভার এটি দ্বিতীয় নির্বাচন। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। পরিবেশ পরিস্থিতিও ছিল একেবারে শান্ত। 

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, রাঙামাটির বাঘাইছড়ি পৌরসভার আওয়ামী লীগের মেয়র প্রার্থী (নৌকা প্রতীক) মো. জমির হোসেন বেসরকারিভাবে জয়ী হয়েছেন। তার প্রাপ্ত মোট ভোট ৬,০৫৫। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী (মোবাইল প্রতীক) মো. রহমত উল্লাহ খাজার মোট ভোট সংখ্যা ২,২৭১।

বাঘাইছড়ি রিটার্নিং কর্মকর্তা মো. সাঈদুর রহমান জানান, বাঘাইছড়িতে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। ভোটারাও সুষ্ঠুভাবে তাদের ভোট দিতে পেরেছেন। অন্যদিকে একই চিত্র বিরাজ করছে রাঙামাটি কাপ্তাই উপজেলা চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদের নির্বাচনের মাঠে। চন্দ্রঘোনা ইউনিয়নের ৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রে ভোটগ্রহণ চলে উৎসবমুখর। রাঙামাটি কাপ্তাই উপজেলা ১নং চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যান প্রার্থী নৌকা প্রতিক মো.আক্তার হোসেন মিলন বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার মোট ভোট সংখ্যা ৩,৪১৫। তার  নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী (আনারস প্রতীক) বিপ্লব মারমা ২,০৬৬ ভোট পেয়েছেন।

কাপ্তাই উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা তানিয়া আক্তার জানান, অতন্ত সুষ্ঠু ও নিরপেক্ষভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

সর্বশেষ খবর