১৬ জুন, ২০২২ ১৪:৩১

রাজবাড়ীতে প্রধানমন্ত্রীর উদ্ভাবনী উদ্যোগ বিষয়ে কর্মশালা

রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ীতে প্রধানমন্ত্রীর উদ্ভাবনী উদ্যোগ বিষয়ে কর্মশালা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি উদ্ভাবনী উদ্যোগ বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে রাজবাড়ী সদর উপজেলা হলরুমে কর্মশালাতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মার্জিয়া সুলতানার সভাপতিত্বে জেলা প্রশাসক বলেন, প্রধানমন্ত্রীর ১০টি উদ্যোগ বিশেষভাবে গরীব ও শ্রমজীবী মানুষের জন্য। শহর থেকে গ্রামের মানুষ প্রধানমন্ত্রীর উদ্যোগগুলোর সেবা পেতে শুরু করেছে। উদ্যোগগুলো যথাযথভাবে বাস্তবায়ন করা গেলে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ে তোলা সম্ভব হবে। প্রধানমন্ত্রীর নির্দেশনায় এগুলোর বাস্তবায়নের কাজ করে যাচ্ছে উপজেলা প্রশাসন।

প্রশিক্ষণ কর্মশালায় জানানো হয়, পল্লী সঞ্চয় ব্যাংক আশ্রয়ণ, শিক্ষা সহায়তা, নারীর ক্ষমতায়ন, সবার জন্য বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, পরিবেশ সুরক্ষা, বিনিয়োগ বিকাশ, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ এবং ডিজিটাল বাংলাদেশ প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ বলে পরিচিত। প্রধানমন্ত্রীর  ক্ষমতাকালে তৃণমূলের মানুষ এই শব্দগুলোর সাথে পরিচিতি হয়েছে।

কর্মশালায় বিভিন্ন সরকারি দপ্তরের প্রধানগণ, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। প্রশিক্ষণ কর্মশালায় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. ইমদাদুল হক বিশ্বাস, ভাইস চেয়ারম্যান মো. রকিবুল ইসলাম পিয়াল, সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহাদৎ হোসেন বক্তব্য রাখেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর