১৭ জুন, ২০২২ ২০:০৫

ঢলের পানিতে ভেসে গেলো লোহার ব্রিজ, বিভিন্ন এলাকা প্লাবিত

নালিতাবাড়ী প্রতিনিধি

ঢলের পানিতে ভেসে গেলো লোহার ব্রিজ, বিভিন্ন এলাকা প্লাবিত

ঢলের পানিতে ভেসে গেলো লোহার ব্রিজ

শেরপুরের নালিতাবাড়ীতে ভারতের মেঘালয় রাজ্য থেকে নেমে আসা পাহাড়ি ঢলে ভোগাই ও চেল্লাখালী নদীতে পানির ঢল নেমেছে। শুক্রবার বিকেলে চেল্লাখালী নদীর উপর দুইটি লোহার ব্রিজ প্রবল পানির স্রোতে ভেসে গেছে। ভোগাই নদীর সাতটি জায়গায় পাড় ভেঙে বিভিন্ন এলাকা প্লাবিত হচ্ছে।

ভোগাই নদীর পানি নালিতাবাড়ী পয়েন্টে বিপদসীমার ৬২ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। আর চেল্লাখালী নদীর পানি বিপদসীমার ৩৭৭ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

জনপ্রতিনিধি ও এলাকাবাসী জানায়, গতকাল রাত থেকেই ভারতের মেঘালয়ে বৃষ্টির কারণে উপজেলার দুটি নদীতে ঢল নামে। ঢলের পানিতে শুক্রবার সকাল থেকেই দুটি নদীর পানির স্রোতে বিভিন্ন এলাকা প্লাবিত হতে থাকে। উপজেলার পোড়াগাঁও ইউনিয়নের বারমারি বাজার থেকে ইউনিয়ন পরিষদে যাওয়ার চেল্লাখালী নদীর উপর একটি লোহার ব্রীজ ও আমবাগান বাজার থেকে পশ্চিমে ইকোপার্ক যাওয়ার চেল্লাখালী নদীর উপর আরেকটি লোহার ব্রিজ দুপুরের দিকে স্রোতের তোরে নদীতে ভেসে যায়। এছাড়াও ঢলের পানি বাঁধ উপচে চারটি গ্রাম প্লাবিত হয়েছে। গ্রামগুলো হলো-বাতকুচি, পোড়াগাঁও, লক্ষিকুড়া ও ধুপাকুড়া।

এদিকে, ভোগাই নদীর পানি বৃদ্ধির কারণে সকাল ৯টার পর থেকে পৌরশহরের ৮ নম্বর ওয়ার্ডের নিচপাড়া দেড় কিলোমিটার এলাকার মধ্যে চারটি ভাঙন দেখা দিয়েছে। এছাড়াও নালিতাবাড়ী বাজার এলাকায় নদীর পাড় উপচে পানি প্রবাহিত হচ্ছে। ফলে নালিতাবাড়ী ইউনিয়নের ও পৌরশহরের ৭ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকা প্লাবিত হচ্ছে। শহরের ২ নম্বর ওয়ার্ডে গড়কান্দা এলাকায় দুটি ভাঙন দেখা দিয়েছে।

পোঁড়াগাও ইউনিয়নের চেয়ারম্যান মো. জামাল উদ্দিন বলেন, ঢলের পানিতে চেল্লাখালী নদীর উপর থাকা দুটি ব্রিজে ভেসে গেছে। এখন ওই এলাকার জনগণের যাতায়াত করা চরম সমস্যা। চারটি গ্রাম প্লাবিত হওয়ার ফলে অনেক পুকুরের মাছ ভেসে গেছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর