১৮ জুন, ২০২২ ০০:১৩

‘সিপিবি কারও ক্ষমতায় যাওয়ার বাহন হবে না’

কিশোরগঞ্জ প্রতিনিধি

‘সিপিবি কারও ক্ষমতায় যাওয়ার বাহন হবে না’

কমিউনিস্ট পার্টি (সিপিবি) কারও ক্ষমতায় যাওয়ার বাহন হতে চায় না। আমরা কাউকে ক্ষমতায়ও রাখতে চাই না, কারও ক্ষমতার সিঁড়ি হিসেবেও ব্যবহৃত হতে চাই না। আমরা আর পরগাছাবৃত্তি করব না। বিএনপি যদি গাছ হয়, আওয়ামী লীগ যদি গাছ হয়, তাহলে সেখানে পরগাছার ভূমিকা আমরা আর নেবো না। আমরা বিকল্প গড়তে চাই, ক্ষমতায় যেতে চাই। আমরা ব্যবস্থা বদল করতে চাই। প্রকৃত গণতন্ত্র কায়েম করতে চাই।

শুক্রবার (১৭ জুন) সন্ধ্যায় কিশোরগঞ্জ জেলা শহরের একটি হোটেলের কনফারেন্স রুমে আয়োজিত এক মতবিনিময় সভায় কমিউনিস্ট পার্টি কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমরেড শাহ আলম এসব কথা বলেন। চলমান রাজনৈতিক পরিস্থিতি ও বাম আন্দোলন প্রসঙ্গ নিয়ে কিশোরগঞ্জ জেলা কমিউনিস্ট পার্টি এ মতবিনিময় সভার আয়োজন করে।

কমরেড শাহ আলম আরও বলেন, আমরা চাই নির্বাচনের আগে সংসদ ভেঙে দেয়া হোক। নির্বাচন তদারকি সরকারের অধীনে নির্বাচন হোক। এখন জনগণের ভোটের অধিকার নেই। আইন করে তা ছিনতাই করা হয়েছে। এই আইনের মাধ্যমে জনগণের ভোটের অধিকার ছিনতাই হয়ে গেছে। এই আইন বাতিল করে জনগণের ভোটের অধিকার ফেরাতে আবার আমাদের লড়াই করতে হবে। মহাজোটের বিরুদ্ধে আমরা একাই লড়াই করবো।

শাহ আলম আরও বলেন, ১৩ বছর ধরে মুক্তিযুদ্ধের পক্ষের সরকার ক্ষমতায়। তারা কেন জামায়াতকে নিষিদ্ধ করল না। তারা এ ইস্যুকে নিয়ে ফায়দা লুটতে চায়। তিনি বলেন, গতবারের নির্বাচনে বামজোট ১৩৪টি আসনে সম্মিলিতভাবে প্রার্থী দিয়েছিল। পরের দিনের ভোট আগের দিন রাতে হয়ে গেছে। আওয়ামী লীগ একসময় গণতন্ত্রের জন্য লড়াই করেছিল, সেই গণতন্ত্র তারা গিলে খেয়ে নিল।

সভায় উপস্থিত ছিলেন জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি আব্দুর রহমান রুমী, সাধারণ সম্পাদক এডভোকেট এনামুল হক, সাবেক সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, ডা. এনামুল হক ইদ্রিস, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ কিশোরগঞ্জ শাখার জেলা সমন্বয়ক এডভোকেট শফীকুল ইসলাম শফিক প্রমুখ।

এর আগে সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত পার্টির জেলা কার্যালয়ে জেলা কমিটির সভা এবং বিকালে কর্মীসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমরেড শাহ আলম। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর