২২ জুন, ২০২২ ১১:২৪

ঝালকাঠিতে ২ দিনে কুকুরের কামড়ে আহত শতাধিক

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠিতে ২ দিনে কুকুরের কামড়ে আহত শতাধিক

ঝালকাঠিতে কুকুরের কামড়ে দুই দিনে পুলিশ, শিশু ও বৃদ্ধসহ অন্তত শতাধিক মানুষ আহত হয়েছেন। বুধবার দুপুর পর্যন্ত ২ দিনে আহতদের মধ্যে অন্তত ৫০ জন ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। তবে র‌্যাবিস ভ্যাকসিনের সংকট রয়েছে। তার ওপর হঠাৎ করে এত মানুষকে চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।

সোমবার বিকেল থেকে বুধবার দুপুর পর্যন্ত জেলা শহরের ফায়ার সার্ভিস মোড়, কুমারপট্টি সড়ক, সাধনার মোড় ও চাঁদকাঠিসহ শহরতলীর বিভিন্ন এলাকায় কুকুরের কামড়ে শিশু, বৃদ্ধসহ অন্তত শতাধিক মানুষ আহত হয়েছেন। 

কাঠপট্টির তপন গুহ ও কামার পট্টির অরুন পাল জানান, হঠাৎ পেছন থেকে কুকুর এসে পায়ে কামড়ে বীরদর্পে চলে যায়। জেলা শহরে দায়িত্ব পালনকালে পুলিশ কনস্টবল আজিজুর রহমান কুকুরের কামড়ে আহত হন। হাসপাতালে প্রতিষোধক র্যাবিস টিকা সরবারাহ না থাকায় গরিব রোগীদের ফার্মেসি থেকে ১ হাজার টাকায় কিনতে কষ্ট হচ্ছে। অনেকেই তাৎক্ষণিক টাকা না থাকায় টিকা না দিয়েই চলে যাওয়ার খবর পাওয়া গেছে। কারন আক্রান্তের মধ্যে অধিকাংশ গরিব ও অসহায়। ১ হাজার টাকায় টিকা কেনার সাধ্য নেই অনেকেরই।

ঝালকাঠি সদর হাসপাতালের মেডিসিন কনসালটেন্ট ডাক্তার আবুয়াল হাসান জানান, দুই দিনে কুকুরে কাটা রোগীর সংখ্যা স্বাভাবিকের তুলনায় বেশি হওয়ায় র্যাবিস টিকা সরবারাহ সংকট রয়েছে। তবে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঔষুধ লিখে দেওয়া হচ্ছে। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর