২৯ জুন, ২০২২ ১৮:৩৮

শাজাহানপুরে কৃষি প্রণোদনা পেলেন ৫৫৫ প্রান্তিক কৃষক

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

শাজাহানপুরে কৃষি প্রণোদনা পেলেন ৫৫৫ প্রান্তিক কৃষক

শাজাহানপুরে কৃষি প্রণোদনা পেলেন ৫৫৫ প্রান্তিক কৃষক

বগুড়ার শাজাহানপুরে ২০২১-২২ অর্থবছরে খরিফ মৌসুমে গ্রীষ্মকালীন পিয়াজ ও উফশী রোপা আমন ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় ৫৫৫ জন প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

বুধবার দুপুরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বীজ ও সার বিতরণের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু।

উপজেলা নির্বাহী অফিসার আসিফ আহমেদের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হেফাজত আরা মিরা। এসময় উপজেলা কৃষি কর্মকর্তা নুরে আলমসহ কৃষি বিভাগের অন্যান্য অফিসার ও কৃষকরা উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা নুরে আলম জানান, ৫৫৫ প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকের মধ্যে ৮৫ জন কৃষককে ১ কেজি করে পিয়াজের বীজ, ডিএপি সার ২০ কেজি, এমওপি সার ২০ কেজি এবং ফসল উৎপাদনের খরচ বাবদ ২ হাজার ৮০০ টাকা, পলিথিন ও সুতলি প্রদান করা হয়েছে। অপর ৪৭০ জন কৃষককে রোপা আমন ধানের বীজ ৫ কেজি, ডিএপি সার ১০ কেজি ও এমওপি সার ১০ কেজি করে বিনামূল্যে প্রদান করা হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর