৪ জুলাই, ২০২২ ১৮:৩৭

বর্ণমালা দিয়ে ট্রেনের বগি চিহ্নিত করতে রেলওয়েকে ডিসির চিঠি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

বর্ণমালা দিয়ে ট্রেনের বগি চিহ্নিত করতে রেলওয়েকে ডিসির চিঠি

যাত্রীদের সুবিধার্থে ট্রেনের বগি বর্ণমালা দিয়ে চিহ্নিত করতে রেলওয়ের মহাপরিচালককে চিঠি দিয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক মো. শাহগীর আলম।

জেলা প্রশাসক তার চিঠিতে উল্লেখ করেছেন, ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে যাত্রাবিরতিকারী ট্রেনের বগি বর্ণমালা দিয়ে চিহ্নিত না থাকায় স্বল্প সময়ের যাত্রাবিরতিতে ট্রেনে উঠতে যাত্রীরা ভোগান্তির শিকার হন। যে কোনো বগির ভেতর দিয়ে নিজ নিজ আসন বের করা সময়সাপেক্ষ ও কষ্টসাধ্য। যাত্রীদের হয়রানি লাঘবে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে রেলওয়ের মহাপরিচালককে অনুরোধ করেন জেলা প্রশাসক।

এ বিষয়ে সোমবার ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক মো. শাহগীর আলম বলেন, জেলা কমিটির সমন্বয় সভায় নবীনগর উপজেলা চেয়ারম্যান স্টেশনে যাত্রাবিরতিতে ট্রেনের বগি খোঁজার সমস্যাটি তুলে ধরেন। আমি নিজেও ট্রেনে উঠতে গিয়ে বিষয়টি লক্ষ্য করেছি। ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে স্বল্প সময়ের জন্য যাত্রাবিরতি দেওয়া হয়। এ সময় বগিতে অনেক সময় বর্ণমালা ঝুলানো বা লেখা থাকে না। বর্ণমালার সিরিয়াল না থাকায় দুর্ভোগ পোহান যাত্রীরা। এরই পরিপ্রেক্ষিতে রেলের ডিজি বরাবর চিঠি দিয়েছি। আশা করছি বিষয়টি তারা  গুরুত্বসহকারে দেখবেন।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর