১৩ জুলাই, ২০২২ ০০:৩৮

কামড় খেয়ে সাপ ধরে চিকিৎসা নিতে হাসপাতালে যুবক

ঝিনাইদহ প্রতিনিধি

কামড় খেয়ে সাপ ধরে চিকিৎসা নিতে হাসপাতালে যুবক

কামড় খাওয়ার পর দুটি সাপ ধরে চিকিৎসা নিতে নিজেই হাসপাতালে হাজির হয়েছেন আলামিন বিশ্বাস (২৫) নামে এক যুবক। গত শনিবার বেলা ১১টার দিকে ঝিনাইদহের শৈলকূপার বিজুলিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

তবে হাসপাতালে চিকিৎসাধীন যুবক আলামিন শঙ্কামুক্ত বলে নিশ্চিত করেছেন চিকিৎসক। আলামিন বিজুলিয়া গ্রামের মহসিন বিশ্বাসের ছেলে।

মঙ্গলবার দুপুরে শৈলকূপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আলামিন জানান, ঈদের আগের দিন শনিবার বেলা ১১টার দিকে তাদের গ্রামের একটি ইটের গাদার মধ্যে সাপ দেখতে পান। সেখান থেকে বের করে সাপ দুটিকে মারতে গেলে কামড় দেয়।

এরপর সঙ্গে সঙ্গে সাপ দুটি ধরে দেরি না করে হাসপাতালের জরুরি বিভাগে চলে আসেন তিনি। চিকিৎসক শরীরে বিভিন্নভাবে পরীক্ষা চালিয়ে অ্যান্টিভেনম প্রয়োগ করেন।

সাপ ধরে হাসপাতালে নিয়ে আসার কারণ সম্পর্কে তিনি জানান, চিকিৎসক যাতে চিনতে পারেন কোন জাতের সাপ তাকে কামড় দিয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন থাকলেও তিনি সুস্থ আছেন বলেও জানান।

এ বিষয়ে শৈলকূপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা. সুজায়েত হোসেন জানান, বিজুলিয়া গ্রামের এক যুবককে সাপে কামড়ের পর দুটি সাপ ধরে নিজেই হাসপাতালে হাজির হয়। বর্তমানে ওই যুবক সুস্থ আছেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর