২০ জুলাই, ২০২২ ১৯:১০

জাজিরায় উচ্ছেদ অভিযান

শরীয়তপুর প্রতিনিধি

জাজিরায় উচ্ছেদ অভিযান

শরীয়তপুর জাজিরায় যানজট নিরসনে রাস্তা প্রশস্ত করণে জাজিরা উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের উদ্যোগে জাজিরার টিএন্ডটি মোড় ও কাজীরহাট বাসস্ট্যান্ডে রাস্তা দখলকৃত জায়গা উদ্ধার করার লক্ষ্যে উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

বুধবার (২০ জুলাই) বেলা বারোটার সময় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুল হাসান সোহেল। 

এ সময় আরো উপস্থিত ছিলেন, জাজিরা উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোবারক আলী শিকদার, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) উম্মে হাবিবা ফারজানা, জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান, পৌর মেয়র মো. ইদ্রিস মাদবরসহ স্থানীয় নেতৃবৃন্দ।

উপজেলা চেয়ারম্যান মোবারক আলী সিকদার তার নিজ হাতে নিজের ব্যানার সরিয়ে ফেলার মাধ্যমে ব্যানার সরানোর কাজ উদ্বোধন করেন। এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুল হাসান সোহেল ও অন্যান্য প্রশাসনিক কর্মকর্তাসহ জনপ্রতিনিধিদের উপস্থিতিতে পুলিশ আশপাশের অস্থায়ী বিভিন্ন দোকানপাট এবং বিভিন্ন ব্যানার-ফেস্টুন গুলো ভেঙ্গে ফেলে।

উপজেলা চেয়ারম্যান মোবারক আলী শিকদার বলেন, জনস্বার্থে আমরা রাস্তার মধ্যে থাকা অবৈধ স্থাপনাগুলো ভেঙ্গে ফেলা সহ ব‍্যানার-ফেস্টুনগুলো সরিয়ে ফেলা হলো। মূলত চলাচল স্বাভাবিক রাখতে এ পদক্ষেপ নেয়া হয়েছে। যাতে যানজটের মত তিক্ততায় জনসাধারণ কষ্ট না পায়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুল হাসান সোহেল বলেন, যাতে যানচলাচল বিঘ্নিত না হয় এবং যানজট সমস্যা নিরসনের লক্ষ্যে জাজিরার বিভিন্ন পয়েন্ট চিহ্নিত করে সেখানকার অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদের পাশাপাশি বিভিন্ন জায়গার বিকল্প রাস্তায় একমুখী চলাচল নিশ্চিত করার জন্য চেষ্টা করে যাচ্ছি।


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর