২ আগস্ট, ২০২২ ২২:১১

ভাঙ্গুড়ায় নদীর তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

পাবনা প্রতিনিধি

ভাঙ্গুড়ায় নদীর তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

ভাঙ্গুড়ায় নদীর তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

পাবনার ভাঙ্গুড়ায় বড়াল নদীর তীর দখল করে নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান কার্যক্রম শুরু করেছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার ভাঙ্গুড়া পৌরসভার চৌবাড়িয়া হারোপাড়া মহল্লায় নির্মাণাধীন একটি বহুতল ভবন ভেকু দিয়ে ভেঙে ফেলা হয়। অভিযানটি পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিপাশা হোসাইন। 

অভিযানকালে উপস্থিত ছিলেন উপজেলা ভূমি অফিসের নায়েব আহাদ আলী, থানার এসআই আবু তাহের ও পৌর ভূমি অফিসের নায়েব ইকবাল হোসেন। উচ্ছেদকৃত ভবনটির মালিক রঞ্জু মোল্লা। তিনি ভাঙ্গুড়া পৌরসভার হারোপাড়া মহল্লার বাসিন্দা।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিপাশা হোসাইন বলেন, রঞ্জু মোল্লা বড়াল নদী দখল করে একটি বহুতল ভবন নির্মাণ করছিলেন। জরিপ করে দেখা যায় জায়গাটি বড়াল নদীর। এজন্য উপজেলা প্রশাসন অবৈধ স্থাপনাগুলো ভেঙে ফেলার সিদ্ধান্ত নেয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাহিদ হাসান খান বলেন, নদী দখল করে তার ওপর ভবন নির্মাণ সম্পূর্ণ অবৈধ। এই ভবনটি নির্মাণের সময় রঞ্জু মোল্লাকে নোটিশের মাধ্যমে কাজ বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু তিনি তা শোনেননি। ফলে প্রথমেই এটি উচ্ছেদের সিদ্ধান্ত হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর