১২ আগস্ট, ২০২২ ১৪:৫৪

নিঝুমদ্বীপের নিম্নাঞ্চল প্লাবিত, লোকালয়ে হরিণ

নোয়াখালী প্রতিনিধি

নিঝুমদ্বীপের নিম্নাঞ্চল প্লাবিত, লোকালয়ে হরিণ

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার নিঝুমদ্বীপের নিম্নাঞ্চল জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে। অস্বাভাবিক জোয়ারের পানিতে নিঝুমদ্বীপ ইউনিয়নের ৯টি ওয়ার্ডের প্রধান সড়ক, বাজারগুলো প্লাবিত হয়ে যাওয়ায় যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়েছে। পানি ঢুকে পড়েছে বাড়িগুলোতে। 

জানা গেছে, বেড়িবাঁধ না থাকায় সহজে জোয়ারের পানি ডুকে প্লাবিত হয় নিঝুমদ্বীপ। জোয়ারের পানিতে আমন ধানের ব্যাপক ক্ষতির শংকা করছে স্থানীয়রা। আজ শুক্রবার সকালে অস্বাভাবিক জোয়ার শুরু হলে পানি ঢুকে যায় নিঝুমদ্বীপের প্রতিটি ওয়ার্ডে। প্রধান সড়কগুলো ৩ থেকে ৪ ফুট পানির নিছে তলিয়ে যায়। ফলে ওই সড়কে কয়েকটি মোটরসাইকেল ঝুঁকি নিয়ে চলাচল করলেও যোগাযোগ ব্যবস্থা বন্ধ রয়েছে। জরুরি প্রয়োজনে ঝুঁকি নিয়ে পায়ে হেঁটে অনেকে নিঝুমদ্বীপের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যাতায়াত করছে লোকজন।

নিঝুমদ্বীপ ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আফছার দিনাজ বিষয়টি নিশ্চিত করে বলেন, নিঝুমদ্বীপে প্রায় ৪০হাজার লোকের বসবাস। ইউনিয়নটির সাগরের একদম কাছে হলেও নেই কোন বেড়িবাঁধ। যার ফলে জোয়ারের সময় চারদিক দিয়ে একসাথে পানি এ ইউনিয়নে প্রবেশ করতে শুরু করে

এদিকে, নিঝুমদ্বীপে অতিরিক্ত পানির কারনে উঁচু জায়গার অভাবে হরিণরা টিকতে না পেরে লোকালয়ে চলে আসছে। এছাড়াও অনেক হরিণ ও হরিণ শাবক জোয়ারের পানিতে ভেসে যাচ্ছে। লোকালয়ে আসার কারনে কুকুরের কামড়ে হরিণ মারাও যাচ্ছে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর