১২ আগস্ট, ২০২২ ১৯:২২

ভিত্তিপ্রস্তরের ৫ বছরেও শুরু হয়নি পুলিশ ফাঁড়ির নির্মাণ কাজ

নালিতাবাড়ী প্রতিনিধি

ভিত্তিপ্রস্তরের ৫ বছরেও শুরু হয়নি পুলিশ ফাঁড়ির নির্মাণ কাজ

ফাঁড়ির জন্য বাউন্ডারি করা জায়গা (বামে), মুছে গেছে নেম প্লেটের সব লেখা (ডানে)।

সাধারণ মানুষের জীবনমান নিরাপত্তার লক্ষে শেরপুরের নালিতাবাড়ীতে একটি পুলিশ ফাঁড়ির ভিত্তিপ্রস্তর স্থাপনের পাঁচ বছরেও নির্মাণ কাজ শুরু হয়নি। ২০১৭ সালের ৯ নভেম্বর পৌরশহরের ৭ নং ওয়ার্ডে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স সংলগ্ন ভিত্তিপ্রস্তর স্থাপন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। 

জানা গেছে, ভারত থেকে নেমে আসা দুরন্ত ভোগাইনদী নালিতাবাড়ী উপজেলার মাঝ দিয়ে প্রভাহিত হওয়ায় ১২ টি ইউনিয়ন দুভাগে ভাগ হয়েছে। নদীর এপার থেকে ওপার যোগাযোগের জন্য চারটি ব্রিজ হয়েছে। বর্তমানে থানা তারগঞ্জ দক্ষিণ বাজারে হওয়ায় নদীর পূর্ব পাশে রামচন্দ্রকুড়া ও মন্ডলিয়া পাড়া, কাকরকান্দী, নালিতাবাড়ী, রুপনারায়ন কুড়া ও মরিচপুরান এই ৫ টি ইউনিয়নে নাগরিক নিরপত্তা বিবেচনা করে ২০১৭ সালের ৯ নভেম্বর পৌরশহরের ৭ নং ওয়ার্ডে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স সংলগ্ন ভিত্তি প্রস্তর স্থাপন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি। ওই সময় সাথে ছিলেন স্থানীয় এমপি সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। এরপর দীর্ঘ বছর পার হলেও কাজের দৃশ্যমান কোনো অগ্রগতি দেখা যায়নি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রায় ২০ শতাংশ জায়গার চারদিকে বাউন্ডারি ওয়াল, ছোট্ট একটা পকেট গেইট। ভিতরে সব যায়গায় জঙ্গলে ভর্তি। বিভিন্ন প্রজাতির আগাছা জন্মেছে। যেখানে ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে টাইলস দিয়ে রাখা নেম প্লেটে সকল লেখা মুছে গেছে। বসার জন্য ভিটি পাকা করে দুটি ছাতা বানিয়ে রাখা হয়েছে।

৭ নং ওয়ার্ডের কাউন্সিলর মোরাদ হোসেন টেটন বলেন, পুলিশ ফাঁড়িটি থাকলে আমাদের এই অঞ্চলের মানুষের নিরাপত্তার জন্য পুলিশ খুব সহজেই দ্রুত কাজ করতে পারতো। আমরা চাই এই পুলিশ ফাঁড়ির কাজ খুব দ্রুত শুরু করা হোক।

নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা হেলেনা পারভীন বলেন, এ ব্যাপারে আমি অবগত নই। তবে ডিসি অফিস অথবা এসপি অফিস থেকে যদি কোনো প্রকার তৎপরতা গ্রহণ করা হয়, তাহলে বরাদ্দ সাপেক্ষে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করা হবে। 

শেরপুরের পুলিশ সুপার (এসপি) হাসান নাহিদ চৌধুরী বাংলাদেশ প্রতিদিনকে বলেন, বিষয়টি আমার জানা নেই। আপনার মাধ্যমে জানতে পারলাম। তবে এ বিষয়টি এখন রিপোর্ট আকারে উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর