২২ আগস্ট, ২০২২ ০৯:২৬

তারেক রহমানকে ছাত্রলীগ থেকে মন্ত্র নেওয়ার পরামর্শ প্রাণ গোপাল দত্তের

অনলাইন ডেস্ক

তারেক রহমানকে ছাত্রলীগ থেকে মন্ত্র নেওয়ার পরামর্শ প্রাণ গোপাল দত্তের

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনায় ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে মন্ত্র নেওয়ার পরামর্শ দিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সাবেক উপাচার্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপি।

রবিবার সকালে কুমিল্লার চান্দিনায় বিক্ষোভ র‌্যালি শেষে দুপুরে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

স্বাধীনতা পদকপ্রাপ্ত খ্যাতনামা চিকিৎসক প্রাণ গোপাল দত্ত বলেন, খুনের মাধ্যমে গণতন্ত্র কখনও প্রতিষ্ঠিত হয় না। বিএনপি খুনের রাজনীতিতে বিশ্বাসী। বিএনপিতে পিতা-পুত্রের এক অদ্ভুদ মিল রয়েছে। ৭৫’র ১৫ আগস্ট ঘটনার মূল নায়ক জিয়াউর রহমান এবং ২০০৪ সালের ২১ আগস্ট ঘটনার মূল নায়ক তারই ছেলে তারেক রহমান! তাদের কাছে রক্তের নেশা ছাড়া আর কোনও নেশা নেই। তারা খুনের নেশায় পাগল থাকতেন।

তিনি বলেন, গণতান্ত্রিক রাজনীতিতে খুন ও প্রতিহিংসার কোনও স্থান নেই। বাংলাদেশ ছাত্রলীগের মূল মন্ত্র ‘শিক্ষা-শান্তি-প্রগতি’। সুতরাং তারেক রহমান ছাত্রলীগ থেকে মন্ত্র নিয়ে ২১ আগস্ট এর গ্রেনেড হামলা মামলার সাজা ভোগ করে জাতির কাছে ক্ষমা চেয়ে রাজনীতিতে ফিরে আসা উচিত।

চান্দিনা পৌরসভার আধুনিক কমিউনিটি সেন্টারে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ সভাপতি মো. মহিউদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক ও দেবীদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ।

তিনি বলেন, আগস্ট আসলেই বঙ্গবন্ধুর খুনিরা মাথাচাড়া দিয়ে উঠে। ২১ আগস্টের রাজনৈতিক সভায় এত বড় হত্যাযজ্ঞ পৃথিবীর ইতিহাসে আর নেই। আগস্টের ওই শোককে আমরা শক্তিতে রূপান্তর করে হত্যাকারী ও স্বাধীনতা বিরোধীদের বিরুদ্ধে সর্বদা রুখে দাঁড়াব।

কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রুবেলের সঞ্চালনায় এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন জেলা আওয়ামী লীগ নেতা মুজিবুর রহমান, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা আসাদ্দুজামান রনি, তিতাস উপজেলা ছাত্রলীগ সভাপতি কামরুল হাসান তুষার, দাউদকান্দি উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক নাছির উদ্দিন, দেবীদ্বার উপজেলা ছাত্রলীগ নেতা ইমরান আরেফিন ইমু।

এর আগে চান্দিনা সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় খেলার মাঠ থেকে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপি ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক-সহ চান্দিনার প্রধান সড়ক প্রদক্ষিণ করে পৌর কমিউনিটি সেন্টারে গিয়ে শেষ হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষকলীগ আহ্বায়ক শাহ সেলিম প্রধান চেয়ারম্যান, আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা ফজলুল করিম চেয়ারম্যান, উপজেলা যুবলীগ সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি কাজী আখলাকুর রহমান জুয়েল, জোয়াগ ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সালাম সওদাগর প্রমুখ।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর