২৪ আগস্ট, ২০২২ ১৯:৩৭

খুনিদের রাজপথে নামতে দেওয়া হবে না : এস এম কামাল

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

খুনিদের রাজপথে নামতে দেওয়া হবে না : এস এম কামাল

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেছেন, ৭৫’র খুনি এবং ২১ আগস্টের খুনিদের কোনো অবস্থাতেই রাজপথে নামতে দেওয়া হবে না। দেশের রাজপথ মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির। আগুন সন্ত্রাসী, ক্ষমতায় থাকলে লুটপাটকারী অর্থ পাচারকারী দলের কাউকে রাজপথ দখলের নামে সন্ত্রাসী করতে দেওয়া হবে না। জনগণকে সঙ্গে নিয়ে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে।

বুধবার বিকালে বগুড়া শহরের সাতমাথায় ‘মুজিবমঞ্চে’ জেলা আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে শোক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এস এম কামাল হোসেন আরো বলেন, বিএনপি আগুন সন্ত্রাসের দল। তারা এখন হুমকি দিয়েছে রাজপথ দখলের। আমি বলি, রাজপথ কি ইজারা দিয়েছি? সন্ত্রাসীদের রাজপথ দখল করতে দেওয়া হবে না। দেশের স্বাধীনতাকামী জনগণ মেনে নেবে না। কারণ বিএনপি রাজপথে নামা মানেই আগুন সন্ত্রাস করে মানুষ হত্যা করা, জ্বালাও পোড়াও করা। এখন যেখানেই সন্ত্রাস, যেখানেই নাশকতা সেখানেই প্রতিরোধ করা হবে।

তিনি বলেন, ষড়যন্ত্র করে রাজপথে আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে হত্যা করা, পেট্রোল বোমায় গাড়ি পোড়ানো কোনো কিছুই করতে দেওয়া যাবে না। বিএনপি-জামায়াতের শাসনামলে এক মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করতে পারেনি। বরং তাদের সেই সময়ের বিদ্যুৎ প্রতিমন্ত্রী পদত্যাগ করে বলেছিলেন, তৎকালীন প্রধানমন্ত্রীর কার্যালয় ও হাওয়া ভবন বিদ্যুতের উন্নয়নের নামে ৬ হাজার কোটি টাকা লুটপাট করেছেন। তাই এই লুটপাটকারীদের এবং মানুষ পুড়িয়ে হত্যাকারীদের কোনো অবস্থাতেই মাঠে নামতে দেওয়া যাবে না। এজন্য আওয়ামী লীগ জনগণকে সঙ্গে নিয়ে রাজপথে থাকবে। আওয়ামী লীগের সকল পর্যায়ের নেতাকর্মী তাদের এ অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ আছে।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে এস এম কামাল হোসেন বলেন, আওয়ামী লীগ নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে। নিজেদের মধ্যে কোন্দল করা যাবে না। সামনে জাতীয় সংসদ নির্বাচন আসছে, সেই নির্বাচনে দলকে আবারও ক্ষমতায় আনার জন্য মানুষের কাছে যেতে হবে। ভোট বাড়াতে হবে।

জেলা আওয়ামী লীগ সভাপতি মজিবুর রহমান মজনুর সভাপতিত্বে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, সহ-সভাপতি ডা. মকবুল হোসেন, টি জামান নিকেতা, যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মোহন, আসাদুর রহমান দুলু, সাগর কুমার রায়, অ্যাডভোকেট জাকির হোসেন নবাব, অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু, সুলতান মাহমুদ খান রনি, আল রাজী জুয়েল, প্রভাষক সোহরাব হোসেন ছান্নু, রুমানা আজিজ রিংকি, রফি নেওয়াজ খান রবিন, আবু সুফিয়ান সফিক, শুভাশীষ পোদ্দার লিটন ও সাজেদুর রহমান শাহীন প্রমুখ।

বিডি প্রতিদিন/এমআই

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর