৩ সেপ্টেম্বর, ২০২২ ১৪:৪৫

বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের শিক্ষাবৃত্তি প্রদান

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের শিক্ষাবৃত্তি প্রদান

বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। বৃত্তিপ্রদান অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, ‘শেখ হাসিনার সরকার ঘরে ঘরে বিদ্যুৎ আলো পৌঁছে দেয়ার পাশাপাশি একটি বিজ্ঞানমনস্ক মেধাবী জাতি গড়তে জনে জনে জ্ঞানের আলো ছড়িয়ে দিতে চায়’।

শনিবার সকালে বান্দরবান শহরের অরুণ সারকী টাউন হলে শিক্ষার্থীদের মধ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ নুরুল আলম চৌধুরী, পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক ডা. শেখ সাদেক, বান্দরবান মহিলা কলেজের প্রিন্সিপাল অধ্যাপক প্রদীপ বড়ুয়া এবং বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী বক্তব্য দেন।

শিক্ষাবৃত্তি কর্মসূচির আওতায় বান্দরবান জেলায় বিশ্ববিদ্যালয় পর্যায়ের ৪০৩ জন এবং কলেজ পর্যায়ের ৩৩০ জনকে মোট ৬৩ লাখ ৪০ হাজার টাকার চেক প্রদান করা হয়।

বোর্ড সূত্র জানায়, চলতি শিক্ষাবর্ষে বান্দরবান, রাঙামাটি ও খাগড়াছড়ি জেলায় ২ হাজার ২২৩ জন শিক্ষার্থীকে ২ কোটি টাকার শিক্ষাবৃত্তি প্রদান করছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। এর মধ্যে বান্দরবান জেলায় ৭৩৩ জন, রাঙামাটি জেলায় ৭৫৩ জন এবং খাগড়াছড়ি জেলায় ৭৩৭ জন শিক্ষার্থী রয়েছে।


বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর