৪ সেপ্টেম্বর, ২০২২ ১৬:২৭

‘বগুড়াকে এগিয়ে নিতে সাংবাদিকদের অগ্রণী ভূমিকা অনস্বীকার্য’

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

‘বগুড়াকে এগিয়ে নিতে সাংবাদিকদের অগ্রণী ভূমিকা অনস্বীকার্য’

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি ও ডাকসুর সাবেক সদস্য ম. আব্দুর রাজ্জাক বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু ক্ষুধা দারিদ্রমুক্ত সুখী সমৃদ্ধ দেশ গঠনের স্বপ্ন দেখেছিলেন। তাঁর কন্যা জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনের কাজ করে যাচ্ছেন। আওয়ামী লীগ সরকার আমলে সর্বক্ষেত্রে এগিয়েছে দেশ। বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে বাংলাদেশ। সারাদেশের ন্যায় বগুড়াতেও উন্নয়ন কাজ চলমান রয়েছে। বগুড়াকে আরও এগিয়ে নিতে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। বগুড়ার উন্নয়নে সাংবাদিকদের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে।

রবিবার বেলা সাড়ে ১১টায় বগুড়া প্রেসক্লাবে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি। এ সময় প্রেসক্লাবের ভবন নির্মাণ কাজে ৫ লাখ টাকার অনুদানের চেক প্রদান করেন তিনি।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সাংবাদিকদের কল্যাণে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। প্রধানমন্ত্রী বগুড়া প্রেসক্লাবের জন্য জায়গা প্রদান করেছেন। সকলের প্রচেষ্টায় বগুড়ার সাংবাদিকদের স্বপ্নের প্রেসক্লাব ভবন নির্মাণ কাজ এগিয়ে যাচ্ছে। এই ভবন নির্মাণ সম্পন্ন করতে সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে। বগুড়ার সাংবাদিকরা সর্বদা ঐক্যবদ্ধ থেকে এ অঞ্চলের উন্নয়ন এগিয়ে নিচ্ছেন। পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া সহ উন্নয়ন কাজে অংশগ্রহণ করছে তারা। তিনি মুক্তিযুদ্ধের চেতনায় বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে সাংবাদিকদের অগ্রণী ভূমিকা পালনের আহবান জানান। 

বগুড়া প্রেসক্লাবের ক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়নের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আমজাদ হোসেন মিন্টুর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন ক্লাবের সাবেক সভাপতি প্রদীপ ভট্টাচার্য শংকর, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ভিপি সাজেদুর রহমান সাহীন, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জেএম রউফ, প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুস সালাম বাবু, এসএম কাওছার, মাসুদুর রহমান রানা।

এ সময় ক্লাবের যুগ্ম সম্পাদক তোফাজ্জল হোসেন, দপ্তর সম্পাদক শফিউল আযম কমল, কোষাধ্যক্ষ কমলেশ মোহন্ত সানু, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক সাইফুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য আবুল কালাম আজাদ ঠান্ডা, ফরহাদুজ্জামান শাহী, নাজমুল হুদা নাসিম, সিনিয়র সাংবাদিক সমুদ্র হক, আব্দুর রহিম বগরা, রেজাউল হক বাবু, আব্দুর রহমান টুলু প্রমুখ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর