৬ সেপ্টেম্বর, ২০২২ ১৫:৫৮

বঙ্গবন্ধু কন্যা দেশেই সকল ধরনের চিকিৎসা সেবার ব্যবস্থা করেছেন: হুইপ ইকবালুর রহিম

দিনাজপুর প্রতিনিধি

বঙ্গবন্ধু কন্যা দেশেই সকল ধরনের চিকিৎসা সেবার ব্যবস্থা করেছেন: হুইপ ইকবালুর রহিম

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে দেশের মানুষ যেন ভাল থাকে সুস্থ থাকে সেজন্য দেশের সকল সরকারি হাসপাতালগুলোতে উন্নত চিকিৎসা ব্যবস্থা করেছেন। সকল মানুষ যেন স্বাস্থ্যসেবা পায় সেজন্য চিকিৎসক, স্বাস্থ্যসেবা কর্মী ব্যাপক হারে নিয়োগ দিয়েছেন।’

চিকিৎসা ক্ষেত্রে কোন দুর্নীতি ও অবহেলা সহ্য করা হবে না উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণায় হলো প্রত্যেকটি মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হবে। তিনি চিকিৎসকদের অনুরোধ করে বলেন, যেসব চিকিৎসা ও অপারেশন হাসপাতালে হবে দয়া করে তা সরকারি হাসপাতালেই সম্পন্ন করবেন। 

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিনাপয়সায় করোনার টিকা দিয়ে দেশের মানুষের জীবন বাঁচানোর চেষ্টা করেছেন। করোনার সময় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাসহ চিকিৎসকদের জাতি কৃতজ্ঞচিত্রে স্মরণ করবে। করোনার মুহূর্তে চিকিৎসক সমাজ তাদের জীবনকে বাজি রেখে সকল মানুষের চিকিৎসা সেবা দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বে সকল বাধা ষড়যন্ত্র কাটিয়ে দেশ ও দেশের মানুষের উন্নয়ন করেছেন। ঠিকানাবিহীন মানুষের হয়েছে নিজস্ব আশ্রয়স্থল। রাস্তা-ঘাট, বিদ্যুত, যোগাযোগ ব্যবস্থা, ক্রীড়াঙ্গণসহ সকল ক্ষেত্রেই এখন স্বপ্ন নয় বাস্তবে রুপ নিয়েছে। যা বিগত কোন সরকারের আমলেই এত উন্নয়ন হয়নি। বিএনপি-জামায়াতের আমলে উন্নয়ন হয়েছে, শুধু মাত্র নিজেদের দুর্ণীতি ও লুটপাটের মাধ্যমে। বিএনপি-জামায়াতের আমলে হাসপাতালে চিকিৎসাসেবার বেহাল অবস্থার কারনে চিকিৎসার অভাবে মানুষ মারা গেছে। এখন আর তা হয় না। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এমনভাবে চিকিৎসাসেবা উন্নত করেছে বিদেশে আর যাওয়া লাগে না। দেশেই সকল ধরনের চিকিৎসাসেবার ব্যবস্থা করেছেন। 

মঙ্গলবার এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল দিনাজপুরে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির ২৩তম সভায় সভাপতির বক্তব্যে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন। 

এর আগে শহীদ ডাঃ আব্দুর জব্বার মিলনায়তনে ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল দিনাজপুরের ব্যবস্থাপনা কমিটির সভায় সভাপতির বক্তব্য রাখেন হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম। 

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর