১১ সেপ্টেম্বর, ২০২২ ১৯:৫৩

জীবিত মুক্তিযোদ্ধাকে মৃত দেখিয়ে ভাতা উত্তোলনের অভিযোগ

টাঙ্গাইল প্রতিনিধি

জীবিত মুক্তিযোদ্ধাকে মৃত দেখিয়ে ভাতা উত্তোলনের অভিযোগ

টাঙ্গাইলের নাগরপুরে জীবিত মুক্তিযোদ্ধাকে কাগজপত্রে মৃত দেখিয়ে এককালীন ভাতার টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। বীর মুক্তিযোদ্ধা মো. আবুল হোসেন এ অভিযোগ করেন। তিনি উপজেলার সলিমাবাদ ইউনিয়নের তরফরাম ঘুনিপাড় গ্রামের মো. বদর উদ্দিন মিয়ার ছেলে।

এ বিষয়ে ভুক্তভোগী বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন সুষ্ঠু তদন্তের জন্য নাগরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বরাবর একটি অভিযোগ করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন (অব.) সেনা সদস্য। তার গেজেট নম্বর ৭০৮৪। মুক্তিযোদ্ধাবিষয়ক মন্ত্রণালয়ে বীর মুক্তিযোদ্ধার তালিকায় ঢাকা বিভাগ টাঙ্গাইল জেলার নাগরপুর উপজেলায় তার ক্রমিক নম্বর ৫২১ ও পরিচিতি নম্বর ০১৯৩০০০৭৫৬৮। দীর্ঘদিন চাকরির সুবাদে দেশের বিভিন্ন জায়গায় তার থাকতে হয়েছে। চাকরি শেষে তিনি তার মুক্তিযোদ্ধার সনদসহ সকল কাগজপত্র তার মায়ের কাছে রেখে ভারতে চলে যান।

তবে দীর্ঘদিন পর বাড়ি ফিরে এসে তার চাকরির ও মুক্তিযোদ্ধার সকল কাগজপত্র খোঁজ করেন। বাড়ির লোকজন সকল কাগজপত্র হারিয়ে গেছে বলে জানান। পরে তিনি জানতে পারেন তাকে মৃত দেখিয়ে তার বাবা বদরউদ্দিন প্রতারক চক্রের সাথে হাত মিলিয়ে তার মুক্তিযোদ্ধার ভাতা উত্তোলন করে আসছে। বয়সের কারণে তিনি বিভিন্ন রোগে আক্রান্ত অবস্থায় বর্তমানে বেকড়া ইউনিয়নের মুশুরিয়া গ্রামে তার বোনের বাড়িতে অবস্থান করছেন।

এ প্রসঙ্গে বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন বলেন, আমাকে মৃত দেখিয়ে যারা ভাতা উত্তোলনের সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। একই সাথে তিনি তার ভাতা নিজের নামে ইস্যু করার দাবি জানান।

নাগরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ওয়াহিদুজ্জামান বলেন, অভিযোগের বিষয়টি দ্রুত তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর