শিরোনাম
১৩ সেপ্টেম্বর, ২০২২ ১৩:০৩

সখীপুরে উত্যক্তের প্রতিবাদ করতে গিয়ে শিক্ষার্থীর মৃত্যু

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ

সখীপুরে উত্যক্তের প্রতিবাদ করতে গিয়ে শিক্ষার্থীর মৃত্যু

টাঙ্গাইলের সখীপুরে খেলার মাঠে মেয়েদের উত্যক্ত করার প্রতিবাদ করতে গিয়ে মো. মাজহারুল ইসলাম (২১) নামের অনার্সে পড়ুয়া এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। সোমবার দিবাগত রাত প্রায় ১.১৫ মিনিটে চিকিৎসারত অবস্থায় ঢাকার একটি হাসপাতালে তার মৃত্যু হয়। উপজেলার কালিয়ান এলাকায় গত শুক্রবার বিকেলে উত্যক্তকারীদের হাতে দুই দফায় আহত হয়ে চারদিন পর তার মৃত্যু হয়। সে কালিয়ান দক্ষিণ পাড়া এলাকায় আ. মালেক মিয়ার ছেলে এবং সরকারি সা'দত কলেজের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী। এ ঘটনায় সাত জনের নাম উল্লেখ করে সখীপুর থানায় মামলা দিয়েছে আ. মালেক মিয়া।

এলাকাবাসী জানায়, কালিয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে গত শুক্রবার বিকেলে এলাকার বিবাহিত বনাম অবিবাহিতদের সমন্বয়ে এক ফুটবল খেলা অনুষ্ঠিত হয়। খেলা দেখতে আসা এলাকার মেয়েদের নানাভাবে উত্যক্ত করে কালিয়ান দোহানিয়া পাড়ার কয়েকজন ছেলে। এ সময় মাজহারুল তাদের উত্যক্ত করতে নিষেধ করলে ঘটনা স্থলেই তাকে কিল, ঘুষি দেয় ইয়ারুল ও তার সহযোগীরা। এর পর খেলা শেষ করে বাড়ি ফেরার পথে ইয়ারুল ইসলাম (১৯), ছাব্বির আহমেদ (১৯) সহ সাত-আট জনের একটি গ্রুপ লোহার রড, দা, দিয়ে মাজহারুলের উপর আক্রমণ করে। এ সময় চিৎকার শুনে তার বাবা ও অন্যান্যরা মাজহারুলকে আহত অবস্থায় উদ্ধার করে সখীপুর স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যায়। কর্তব্যরত ডাক্তাররা তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠায়। তার অবস্থা গুরুতর দেখে উন্নত চিকিৎসার জন্য ঢাকার নিউরো সাইন্স হাসপাতালে প্রেরণ করেন। সেখানে চিকিৎসারত অবস্থায় সোমবার রাত প্রায় ১.১৫ মিনিটে মাজহারুল মারা যায়।

সখীপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রেজাউল করিম বলেন, এ ঘটনায় মামলা নেয়া হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা করছে পুলিশ।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর