১৪ সেপ্টেম্বর, ২০২২ ২১:৫৬

নোয়াখালী জাসদ সভাপতিকে তুলে নিয়ে গ্রেফতার দেখাল ডিবি

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালী জাসদ সভাপতিকে তুলে নিয়ে গ্রেফতার দেখাল ডিবি

নুর আলম চৌধুরী পারভেজ

মহাজোটের শরিক দল জাসদের (ইনু) নোয়াখালী জেলার সভাপতি নুর আলম চৌধুরী পারভেজকে (৬২) কারাগারে পাঠিয়েছেন আদালত।

পরিবারের অভিযোগ, গতকাল মঙ্গলবার তাকে ডিবি পরিচয়ে তুলে নেয়ার পর প্রথমে আটকের তথ্য অস্বীকার করলেও পরে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে বুধবার বিকেলে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

গতকাল ডিবি পরিচয়ে নুর আলম চৌধুরী পারভেজকে তুলে নিলেও কোন তথ্য দেয়নি জেলা গোয়েন্দা পুলিশ। আটকের পর বিভিন্ন মিডিয়া কর্মীরা জেলা গোয়েন্দা পুলিশ ও পুলিশ সুপারকে মোবাইল ফোনে তুলে নেওয়ার বিষয়টি নিয়ে জানতে চাইলে সঠিক কোন তথ্য দেয়নি। তবে আটকের কয়েক ঘণ্টা পর ডিবি তাকে তুলে নেওয়ার বিষয়টি স্বীকার করলেও কোন তথ্য দেয়নি। 

পরিবার জানায়, নুর আলম চৌধুরী পারভেজ নোয়াখালী জেলার জাসদের (ইনু) সভাপতি। পাশাপাশি তিনি একটি ব্যবসা করেন। তিনি নোয়াখালী জেলা বারের প্রতিষ্ঠাকালীন সদস্য। মরহুম এডভোকেট বাদশা আলমের ছেলে। পরিছন্ন রাজনীতিবিদ হিসেবে পরিচিত তিনি। 

গতকাল মঙ্গলবার সন্ধ্যার পর তিনি জেলা শিল্পকলা একাডেমীর অদূরে বছিরার দোকান সংলগ্ন নিজ বাস ভবনে অবস্থান করছিলেন। রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে জেলা গোয়েন্দা পুলিশের ১৫-১৬ জন সদস্য তার বাস ভবনে গিয়ে তাকে তুলে নিয়ে যায়। এ সময় পরিবারের সদস্যরা কারণ জানতে চাইলে ডিবি পুলিশ কোন কারণ বলেনি। হঠাৎ করে কোন কারণ ছাড়ায় তাকে তুলে নিয়ে যাওয়ার বিষয়টি নিয়ে শহরে ধোঁয়াশার সৃষ্টি হয়েছে। 

মঙ্গলবার রাতভর এবং বুধবার দুপুর পর্যন্ত তাকে ডিবি কার্যালয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে বুধবার বিকালে তাকে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে নোয়াখালী  ম্যাজিস্ট্রেট কোর্টে হাজির করা হয়। শুনানি শেষে আদালত তাকে কারগারে প্রেরণ করার নির্দেশ দেন। 

জেলা জাসদ (ইনু) এর সাধারণ সম্পাদক এডভোকেট আজিজুল হক বকসি পারভেজের আটক ও গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেন, তাকে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। তবে গ্রেফতার নিয়ে বেশি কিছু বলতে অপারগতা প্রকাশ করেন তিনি। 

জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি নাজিম উদ্দিন আহমেদ বলেন, একটি বিশেষ কারণে তাকে প্রথমে আটক এবং পরবর্তীতে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর