১৫ সেপ্টেম্বর, ২০২২ ১৬:৫৮

চুয়াডাঙ্গা সীমান্তে প্রায় ১০ কেজি স্বর্ণসহ একজন আটক

নিজস্ব প্রতিবেদক

চুয়াডাঙ্গা সীমান্তে প্রায় ১০ কেজি স্বর্ণসহ একজন আটক

চুয়াডাঙ্গার বারাদী সীমান্ত থেকে ৯ কেজি ৮৬০ গ্রাম ওজনের ৫৮টি স্বর্ণের বারসহ রকিবুল ইসলাম (৩৫) নামে এক চোরাচালানিকে আটক করেছে বিজিবি। আজ বৃহস্পতিবার বেলা ১১টায় জেলার সীমান্তবর্তী নাস্তিপুর গ্রামের সীমান্ত এলাকা থেকে ওই স্বর্ণবারগুলো জব্দ করা হয়। যা একটি মোটরসাইকেলের সিটের নিচে লুকানো ছিল। 

জব্দকৃত স্বর্ণবারগুলোর আনুমানিক বাজার দর ছয় কোটি ষাট লক্ষ পঁয়ত্রিশ হাজার সাতশ চল্লিশ টাকা। এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় বারাদী বিওপির দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকা দিয়ে স্বর্ণের একটি বড় চালান ভারতে পাচার হতে পারে। এরপর চুয়াডাঙ্গা ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহ মো. ইশতিয়াকের নির্দেশে বারাদী বিওপির হাবিলদার মো. জুলহাস উদ্দিনের নেতৃত্বে বিজিবির একটি বিশেষ টহলদল সন্দেহভাজন ব্যক্তিকে আটক কর।

এসময় আটক রকিবুল ইসলামের সাথে থাকা মোটরসাইকেল তল্লাশি করে বিশেষ কায়দায় মোড়ানো ১১টি প্যাকেট উদ্ধার করে। পরবর্তীতে বিজিবি টহলদল ১১টি প্যাকেট হতে ছোটবড় মোট ৫৮টি স্বর্ণের বার উদ্ধার করে। উদ্ধারকৃত স্বর্ণের পরিমাণ ৯ কেজি ৮৬০ গ্রাম, যার আনুমানিক মূল্য ছয় কোটি ষাট লক্ষ পয়ত্রিশ হাজার সাতশত চল্লিশ টাকা।

জানা গেছে, আটককৃত স্বর্ণ পাচারকারী মো. রকিবুল ইসলাম (৩৫) চুয়াডাঙ্গার নাস্তিপুর গ্রামের মৃত আব্দুল হাইয়ের ছেলে। স্বর্ণবারসহ তাকে আটকের অভিযোগে দর্শনা থানায় একটি মামলা হয়েছে। বর্তমানে রকিবুলকে দর্শনা থানায় হস্তান্তর এবং জব্দকৃত স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমার কার্যক্রম প্রক্রিয়াধীন।

ডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর