১৭ সেপ্টেম্বর, ২০২২ ১৭:১৪

বরিশালে ছাত্র ফেডারেশনের শিক্ষা দিবস পালন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে ছাত্র ফেডারেশনের শিক্ষা দিবস পালন

সবার জন্য মানসম্মত শিক্ষা, নিরাপদ ক্যাম্পাস ও দুর্নীতিমুক্ত কর্মসংস্থানের দাবিতে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বরিশালে শিক্ষা দিবস পালন করেছে বাংলাদেশ ছাত্র ফেডারেশন। এ উপলক্ষে শনিবার বেলা ১১টায় জেলা ছাত্র ফেডারেশনের উদ্যোগে নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। 

সংগঠনের জেলা শাখার সভাপতি মোহাম্মদ জাবেরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাকিবুল ইসলাম সাফিনের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন জেলা ছাত্র ফেডারেশনের সহ-সভাপতি হাছিব আহমেদ, মহানগর কমিটির সাধারণ সম্পাদক রাইদুল ইসলাম সাকিব ও বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক জামান কবির।

এ ছাড়া তাদের দাবির প্রতি সংহতি জানিয়ে বক্তব্য রাখেন জেলা গণসংহতি আন্দোলনের আহ্বায়ক দেওয়ান আবদুর রশিদ নীলু ও সদস্য নজরুল ইসলাম খান।

সমাবেশে বক্তারা বলেন, ১৯৬২ সালের শিক্ষা আন্দোলনের তাৎপর্য বর্তমান ছাত্র সমাজের কাছে শিক্ষণীয়। তৎকালীন ছাত্ররা যে উদ্দেশ্যে প্রাণ দিয়েছিলো তা এখনও অধরা। দেশে বহু ধারার শিক্ষা ব্যবস্থায় সাধারণ শিক্ষার্থীরা ব্যাপক ক্ষতিগ্রস্ত হচ্ছে। এতে তাদের মাঝে মানসিক বৈষম্য সৃষ্টি হচ্ছে। সবার জন্য শিক্ষা নিশ্চিত এবং শিক্ষাপ্রতিষ্ঠানগুলো গবেষণাগারে পরিণত না হওয়া পর্যন্ত এই আন্দোলন চলবে। 

সমাবেশ শেষে ছাত্র ফেডারেশনের একটি মিছিল কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে মুক্তি সংগ্রামের সকল শহীদদের স্মৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর