২০ সেপ্টেম্বর, ২০২২ ১৮:১১

প্রবাসীর বসতবাড়ি ভাঙচুর ও লুটপাট, ঘর ছাড়া স্ত্রী

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রবাসীর বসতবাড়ি ভাঙচুর ও লুটপাট, ঘর ছাড়া স্ত্রী

ছবি-বাংলাদেশ প্রতিদিন।

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে পারিবারিক ও জায়গা সম্পত্তি নিয়ে বিরোধে জের ধরে অত্যাচার ও নির্যাতনের শিকার এক প্রবাসীর পরিবার। বর্তমানে দেবর, ভাসুর ও তাদের লোকজনের ভয়ে আহত অবস্থায় বাড়ি ছাড়া রয়েছেন ওই প্রবাসীর স্ত্রী। ভয়ে আতঙ্কে দিন পার করছে পরিবারটি। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।

জানা যায়, উপজেলার ইছাপুরা ইউনিয়নের ডালপা গ্রামের প্রবাসী খুরশিদ মিয়ার স্ত্রী মোছা. ইয়াছমিন বেগম। দুই মেয়ে ও একমাত্র শিশু পুত্র সন্তানকে নিয়ে তার বসবাস। ইয়াছমিনের সাথে তার স্বামীর ভাইদের জায়গা ও সম্পত্তি নিয়ে বিরোধে জেরে প্রায় অত্যাচার ও নির্যাতন সহ্য করতে হচ্ছে তাকে। এই বিরোধে জের ধরে গত রবিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে ইয়াছমিনের সাথে তার দেবর ও ভাসুরের বাগবিতণ্ডা হয়। এই ঘটনাকে কেন্দ্র করে বিকাল ৩টার দিকেএকই এলাকার বাসিন্দা মৃত আব্দুল আহাদ মিয়ার ছেলে কুদ্দুছ মিয়া (৩৫), সাচ্চু মিয়া (৪০), হানিফ মিয়া (৪৫) ও হানিফ মিয়ার ছেলে মামুন মিয়া (৩০), সোয়াব মিয়া (২৫) এবং তাদের লোকজন দেশীয় অস্ত্র লাঠিসোটা ও বল্লম নিয়ে ইয়াছমিনের বসতবাড়িতে হামলা চালিয়ে ভাঙচুরের তাণ্ডব চালায় এবং ঘরে প্রবেশ করে ঘরে থাকা আসবাপত্র ভাঙচুর ও স্বর্ণ অলংকার, টাকা পয়সা লুটপাট করে নিয়ে যায়।

এসময় ইয়াসমিন বেগম ও তার ছোট মেয়ে সাদিয়াকে (১৬) মারধর করে আহত করেন তারা।  এ ঘটনার পর থেকে ভুক্তভোগী পরিবারটি খুবই আতঙ্কে দিনানিপাত করছেন। বর্তমানে তাদের ভয়ে নিজ বাড়ি ছেড়ে অন্যত্রে অবস্থান নিয়েছে ওই প্রবাসী স্ত্রী ও তার সন্তানরা।

ভুক্তভোগী ইয়াছমিন বেগম বলেন, আমার স্বামী বিদেশে থাকে। তিন সন্তান নিয়ে শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছি। আমি একজন অসহায় নারী। তাদের অত্যাচার ও নির্যাতনে আমি শেষ। তারা আমাকে এবং আমার একমাত্র শিশু ছেলেটাকে মেরে ফেলতে চাই। আমার বাড়িতে পুরুষ বলতে কেউ নাই। আমার স্বামী প্রবাসে থাকে। এ সুযোগে তারা আমার এবং সন্তানদের প্রতি অমানবিক নির্যাতন করে আসছে। আমরা নিরাপদে বাঁচতে চাই। 
বিজয়নগর থানার অফিসার (ওসি) মো. রাজু আহম্মেদ বলেন, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনারস্থলে পরিদর্শন করেছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর