৮ অক্টোবর, ২০২২ ১৪:৫৮

পাকুন্দিয়া ছাত্রলীগের কমিটি বাতিলের দাবিতে ঝাড়ু মিছিল ও সড়ক অবরোধ

কিশোরগঞ্জ প্রতিনিধি

পাকুন্দিয়া ছাত্রলীগের কমিটি বাতিলের দাবিতে ঝাড়ু মিছিল ও সড়ক অবরোধ

পাকুন্দিয়া ছাত্রলীগের কমিটি বাতিলের দাবিতে সড়ক অবরোধ

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় ছাত্রলীগের নবগঠিত কমিটি বাতিলের দাবিতে ঝাড়ু মিছিল, সড়ক অবরোধ ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে পদবঞ্চিত নেতাকর্মীরা। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা পরিষদের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে পৌর বাজার প্রদক্ষিণ করে। পরে বাজারের তিন রাস্তার মোড়ে টায়ার জ্বালিয়ে অবরোধ করেন তারা। বিক্ষোভ শেষে উপজেলা পরিষদ চত্বরে সংবাদ সম্মেলনের আয়োজন করেন পদবঞ্চিতরা।

সংবাদ সম্মেলনে পদবঞ্চিত ছাত্রলীগ নেতা সাকিবুল হাসান মুন্না বলেন, কমিটিতে নাজমুল আলমকে সভাপতি ও মো. তোফায়েল আহমেদ তুহিনকে সাধারণ সম্পাদক এবং ৯ জন সহ-সভাপতি, চারজন যুগ্ম সাধারণ সম্পাদক ও চারজনকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে। যাদের বেশির ভাগই বিতর্কিত, জামায়াত-শিবির ও বিএনপি থেকে উঠে আসা বিবাহিত, অছাত্র ও মাদকাসক্ত।

এই কমিটির সভাপতির বিরুদ্ধে অভিযোগ করে তিনি বলেন, নাজমুল ছোটবেলা থেকেই ছাত্রদল ও বিশ্ববিদ্যালয় জীবনে শিবিরের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। তার পরিবারও বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত। এছাড়াও এই কমিটির ১ নম্বর সহ-সভাপতি মো. আরমিন মিয়া ইতিমধ্যেই দুধ দিয়ে গোসল করে রাজনীতি থেকে বিদায় নিয়েছেন। আরেক সহ-সভাপতি সোহান বরকত ১০ বছর আগে বিয়ে করেছেন। তার আট বছর বয়সী একটি মেয়ে সন্তান রয়েছে। সাংগঠনিক সম্পাদক করা হয়েছে ফরহাদ আলম ছোটন নামে একজনকে। তার বাড়ি কোথায়, সে কোথায় পড়াশোনা করে কেউ জানে না। এছাড়াও আরেক সাংগঠনিক সম্পাদক রাকিব হাসান ভূইয়া, তারও ছাত্রত্ব নেই।

মুন্না বলেন, মূলত টাকার বিনিময়ে আর নির্দিষ্ট কিছু ব্যক্তিকে খুশি করতেই জেলা ছাত্রলীগ এ সকল ব্যক্তিকে দিয়ে কমিটি গঠন করেছে। এ অবস্থায় কমিটিকে প্রত্যাখান এবং অবাঞ্ছিত ঘোষণা করেন তিনি। বিতর্কিত এই কমিটি বাতিল না হওয়া পর্যন্ত তারা রাজপথে আন্দোলন করে যাবেন। প্রয়োজনে তাদের রাজপথেই মোকাবিলা করা হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করা হয়।

এ সময় উপজেলা ছাত্রলীগ নেতা রাকিবুল হাসান হিমেল, রাকিবুল হাসান হৃদয়, সোহেল আহম্মেদ, চরফরাদি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন, পৌর ছাত্রলীগ নেতা নাফিজ আহম্মেদ নাদিম প্রমুখ উপস্থিত ছিলেন। বিভিন্ন এলাকা থেকে শতাধিক নেতাকর্মী বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধে অংশ নেন।

কমিটি গঠনের পর থেকেই উত্তপ্ত হয়ে ওঠে পাকুন্দিয়া। কমিটির ১ নম্বর সহ-সভাপতি মো. আরমিন আহমেদ দুধ দিয়ে গোসল করে আলোড়ন সৃষ্টি করেন। তার দাবি ছাত্রদল থেকে আসা নেতার পেছনে রাজনীতি করতে পারবেন না তিনি।

প্রায় এক যুগ পর গত বুধবার পাকুন্দিয়া উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন করা হয়। জেলা ছাত্রলীগের সভাপতি মো. আনোয়ার হোসেন মোল্লা সুমন ও সাধারণ সম্পাদক মোহাম্মদ ফয়েজ উমান খানের স্বাক্ষরিত ১৯ সদস্যবিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে নাজমুল আলমকে সভাপতি ও মো. তোফায়েল আহমেদকে সাধারণ সম্পাদক করা হয়। আগামী ৩০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করার নির্দেশ দেওয়া হয় নতুন কমিটিকে।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন মোল্লা সুমন বলেন, যেকোনো জায়গায় যখন কোনো ইউনিটের কমিটি গঠন করা হয়, তখন সবাইকে তো আর সমানভাবে খুশি করা সম্ভব হয় না। এক্ষেত্রে একটি অংশের মধ্যে নানা ধরনের মান-অভিমান থাকবেই।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর