১ নভেম্বর, ২০২২ ১৪:২৫
পাবনা

ডেঙ্গু প্রতিরোধে শহর পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার অভিযান

পাবনা প্রতিনিধি

ডেঙ্গু প্রতিরোধে শহর পরিষ্কার-পরিচ্ছন্ন  রাখার অভিযান

ডেঙ্গু প্রতিরোধে শহর পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে ঈশ্বরদী পৌরসভা এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে। পৌরসভার মেয়র, কাউন্সিলর, পরিচ্ছন্নতাকর্মী ও কর্মকর্তা-কর্মচারীরা মিলে বেলচা ও ঝাড়ু হাতে শহর পরিচ্ছন্নতা অভিযানে নেমেছেন। মঙ্গলবার সকালে থানা চত্বর থেকে এই পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়।

এতে শহরের পোস্ট অফিস থেকে ঈশ্বরদী বাসস্ট্যান্ড পর্যন্ত পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়। এ সময় মহাসড়কের আশপাশের বাড়িঘরের আঙ্গিনা পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়।

আনুষ্ঠানিকভাবে এই অভিযানের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পিএম ইমরুল কায়েস। সভাপতিত্ব করেন পৌর মেয়র ইছাহক আলী মালিথা।

পরিচ্ছন্নতা কাজে মেয়র, কাউন্সিলর ও নারী কাউন্সিলররা এই পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেন। পেছনে ছিল পৌরসভার ট্রাক। এতে অংশগ্রহণকারীদের হাতে ছিল ফেস্টুন। ফেস্টুনে ছিল ‘আবর্জনা ফেলনা নয়, প্রক্রিয়া করলে সার হয়’, ‘আবর্জনা সংগ্রহ অপসারণে পৌরসভার সহায়তা নিন, নির্দিষ্ট স্থানে বা ডাস্টবিনে ময়লা আবর্জনা ফেলুন’, ‘এই শহর আপনার, তাই পরিচ্ছন্ন রাখার দায়িত্বও আপনার’—এমন শ্লোগান।

পৌর মেয়র ইছাহক আলী মালিথা বলেন, ‘ঈশ্বরদী পৌরসভাকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে এমন কর্মসূচি। এখন থেকে প্রতি মাসে এক দিন এমন কর্মসূচি পরিচালনা করা হবে। শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে এবং পৌরবাসীকে সচেতন করতে এমন কর্মসূচি নেওয়া হয়েছে।’

বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর