১ নভেম্বর, ২০২২ ২০:০১

কালকিনিতে সাবেক ও বর্তমান চেয়ারম্যান সমর্থকদের সংঘর্ষ

মাদারীপুর প্রতিনিধি

কালকিনিতে সাবেক ও বর্তমান চেয়ারম্যান সমর্থকদের সংঘর্ষ

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মাদারীপুরের কালকিনিতে বর্তমান ও সাবেক ইউপি চেয়ারম্যান সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় বেশ কয়েকটি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে বলে খবর পাওয়া গেছে।

এতে করে কমপক্ষে ৭ জন আহত হয়েছেন। আহতদেরকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এদিকে এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের করেছে ভুক্তভোগী পরিবার। পরে থানা পুলিশ অভিযান চালিয়ে একজন আসামিকে গ্রেফতার করেছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়ান রয়েছে।

মঙ্গলবার সকালে উপজেলার আলীনগর এলাকায় এ ঘটনা ঘটে। সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার পিংকি সাহা, জেলা অতিরিক্ত পুলিশ সুপার মনিরুল ইসলাম ও উপজেলা ভাইস চেয়ারম্যা মোঃ শহিদুল ইসলাম।

পুলিশ ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার আলীনগর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান সাহিদ পারভেজের সঙ্গে একই ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি চেয়ারম্যান হাফিজুর রহমান মিলনের বিভিন্ন বিষয় নিয়ে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলে আসছে। এর জের ধরে উভয় পক্ষের সমর্থকদের সাথে দফায়-দফায় ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এবং এসময় বেশ কয়েকটি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে বর্তমান চেয়ারম্যান সাহিদ পারভেজের সমর্থক রিপন হাওলাদার, রুমি হাওলাদার, আবু সাঈদ ও ইমরানসহ ৭ জন আহত হয়। পরে আহতদেরকে উদ্ধার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এদিকে এ ঘটনায় ১৬জনকে আসামি করে কালকিনি থানায় একটি মামলা দায়ের করেছে বর্তমান চেয়ারম্যানের সমর্থক ভুক্তভোগী দেলোয়ার হাওলাদার। পরে থানা পুলিশ অভিযান চালিয়ে সালাম সরদার নামে একজন আসামিকে গ্রেফতার করেছে। 

মামলার বাদী দেলোয়ার হাওলাদার বলেন, আমার লোকজনের উপর হামলা চালিয়েছে মিলন সরদারের লোকজন। তাই আমি তাদের নামে মামলা করেছি। 

সাবেক ইউপি চেয়ারম্যান মিলন সরদারের অভিযোগ, ‘আমার নিজের ব্যবসা প্রতিষ্ঠানে গেলে বাধা প্রদান করেন সাহেদ পারভেজের লোকজন।’ আর বর্তমান চেয়ারম্যান সাহিদ পারভেজের দাবি, ‘আমার সমর্থকদের ওপর হামলা চালিয়ে আহত করেছে মিলন সরদারের লোকজন।’
  
কালকিনি থানার ওসি মো. শামীম হোসেন বলেন, ‘সংঘর্ষের ঘটনায় মামলা হয়েছে। এবং একজন আসামিকে গ্রেফতার করা হয়েছে। আর ঘটনার পর থেকে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়ান করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। তবে এই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে সাথে-সাথে আমরা না গেলে বড় ধরনের সংঘর্ষের ঘটনা ঘটতো।’


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর