১৬ নভেম্বর, ২০২২ ২২:১৪

আশুগঞ্জে ২১০০ কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

আশুগঞ্জে ২১০০ কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি অফিসের আয়োজনে "এক ইঞ্চি জমিও অনাবাদি রাখা যাবে না"-মর্মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা বাস্তবায়নের লক্ষ্যে কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৬ নভেম্বর) সকালে আশুগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত কৃষক সমাবেশে উপজেলার বিভিন্ন ইউনিয়নের কৃষক ও স্টেকহোল্ডারগণ অংশ নেন।

উপজেলা নির্বাহী অফিসার অরবিন্দ বিশ্বাসের সভাপতিত্বে উক্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. হানিফ মুন্সী, ভাইস চেয়ারম্যান সেলিম পারভেজ, মহিলা ভাইস চেয়ারম্যান লিমা সুলতানা, আশুগঞ্জ থানার ইন্সপেক্টর (তদন্ত) সুজন চন্দ্র পাল, আশুগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মোহাম্মদ মোজাম্মেল হক ও আশুগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম প্রমুখ। 

কৃষক সমাবেশে স্বাগত বক্তৃতা করেন উপজেলা কৃষি অফিসার নয়ন কুমার সাহা। সমাবেশে বক্তারা জমি চাষের পাশাপাশি বাড়ির আঙিনাসহ বিভিন্ন পতিত জমিতে সমন্বিত কৃষি পরিকল্পনা গ্রহণের মাধ্যমে শাক-সবজি বা ফলমূল চাষাবাদের মধ্য দিয়ে সকল জমির সুষ্ঠু ব্যবহার নিশ্চিত করার অনুরোধ জানিয়ে বিভিন্ন পরামর্শ প্রদান করেন। 

এছাড়া সমাবেশ শেষে উপজেলা কৃষি অফিস কতৃক ২১০০ জন কৃষকের মাঝে জনপ্রতি ১ কেজি সরিষা বীজ, ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়। এছাড়া প্রতি ইউনিয়নে ১০০ জন করে মোট ৮০০ জন কৃষককে বিভিন্ন প্রজাতির শাক-সবজি'র  বীজ বিতরণ করা হয়


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর