২৪ ডিসেম্বর, ২০২২ ০৭:০৫

গণমিছিলের আগেই বিএনপির ৬ নেতাকর্মী গ্রেফতার

অনলাইন ডেস্ক

গণমিছিলের আগেই বিএনপির ৬ নেতাকর্মী গ্রেফতার

রাজধানী ঢাকা ছাড়া সারা দেশে শনিবার (২৪ ডিসেম্বর) বিএনপির গণমিছিল অনুষ্ঠিত হবে। তার আগে শুক্রবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় ফরিদপুরে গ্রেফতার করা হলো বিএনপির ৬ নেতাকর্মীকে।

শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে শহরের কাঠপট্টি এলাকায় অবস্থিত জেলা বিএনপির কার্যালয়ের নিচ থেকে ওই ছয়জনকে গ্রেফতার করে ফরিদপুরের কোতয়ালী থানা ও জেলা গোয়েন্দা পুলিশ।

জেলা বিএনপি সুত্রে জানা যায়, গ্রেফতার হওয়া বিএনপির নেতা-কর্মীদের মধ্যে আছেন জেলা কৃষক দলের সদস্য সচিব শহরের আলীপুর মহল্লার বাসিন্দা মুরাদ হোসেন (৪৫), জেলা ছাত্রদলের সহসভাপতি কোমরপুর মহল্লার বাসিন্দা সোহেল শেখ (৩৭), জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য কোমরপুর মহল্লার ফারুক হোসেন (৩৬ ), ফরিদপুর সদরের আলীয়াবাদ ইউনিয়ন বিএনপির নয় নম্বর ওয়ার্ডের সভাপতি গজারিয়া গ্রামের  বাদশা মিয়া (৪৩) ও বিএনপি কর্মী শহরের পূর্ব খাবাসপুর এলাকার হাশেম খান (৫৪) এবং জেলা সদরের গেরদা বউঘাটা এলাকার মো. জাহিদ হোসেন (৪৩)।

জেলা বিএনপির সদস্য সচিব এ কে কিবরিয়া ওরফে স্বপন বলেন, শহরের কাঠপট্টি এলাকায় অবস্থিত জেলা বিএনপির কার্যালয়ের নিচ থেকে ওই ছয় নেতাকর্মীকে গ্রেফতার করে পুলিশ। শনিবার বিএনপির গণমিছিল যাতে সফল হতে না পারে সেজন্য পুলিশ সুর্নিদিষ্ট কোনো মামলা না থাকা সত্ত্বেও গণহারে নেতাকর্মীদের গ্রেফতার করছে। এ ঘটনা কর্মসূচিতে কোনো প্রভাব ফেলবে না। ফরিদপুরে বিএনপির গণমিছিল হবেই।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার বলেন, বিভিন্ন মামলার আসামিদের গ্রেফতার অভিযানের অংশ হিসেবে ওই ছয়জনকে গ্রেফতার করা হয়েছে। এরা কেউ কেউ এজাহাভুক্ত আবার কেউ কেউ বিভিন্ন মামলার সন্দেহজনক আসামি।

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ ইমদাদ হুসাইন বলেন, যাদের গ্রেফতার করা হয়েছে তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট মামলা রয়েছে। কিংবা যারা নাশকতামূলক কর্মকান্ড ঘটাতে পারে কিংবা এ ব্যাপারে পূর্বের অভিযোগ রয়েছে এবং যারা আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে পারে তাদের গ্রেফতার করা হয়েছে। যাদের বিরুদ্ধে এ জাতীয় কোন অভিযোগ নেই তাদের কাউকে হয়রানি করা হবে না।  


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর