১৬ জানুয়ারি, ২০২৩ ১৭:১২

কলমাকান্দায় গণধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেফতার

নেত্রকোনা প্রতিনিধি

কলমাকান্দায় গণধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেফতার

প্রতীকী ছবি

নেত্রকোনার সীমান্ত উপজেলা কমলাকান্দায় গণধর্ষণ মামলার প্রধান আসামিকে গ্রেফতার করেছে ময়মনসিংহ র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব -১৪) একটি দল। সোমবার দুপুরে ভিডিও বার্তা ও প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন ময়মনসিংহ র‌্যাবের মিডিয়া অফিসার মো. আনোয়ার হোসেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২০২২ সালের ২৯ ডিসেম্বর কলমাকান্দার সীমান্ত ঘেঁষা ইউনিয়ন খারনৈ গ্রামে ওয়াজ মাহফিল শুনে বাড়ি ফেরার পর পুকুর ঘাটে হাত-মুখ ধুতে গিয়ে রাত সাড়ে বারোটার সময় গণধর্ষণের শিকার হয় এক স্কুল শিক্ষার্থী। পরে চলতি বছর ১১ জানুয়ারি ভিকটিমের বড় বোন বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।

এরই পরিপ্রেক্ষিতে সোমবার সকাল সাড়ে ১০টায় তথ্য-প্রযুক্তি ব্যবহার করে নেত্রকোনা সদর উপজেলার বটতলা এলাকা থেকে ধর্ষণে জড়িত প্রধান আসামি লিমন মিয়া ওরফে বাব্বাকে (২০) গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ শেষে কমলাকান্দা থানায় হস্তান্তর করা হয়।

গ্রেফতার লিমন খারনৈ ইউনিয়নের হাট গোবিন্দপুর গ্রামের রমজান আলীর ছেলে। এছাড়াও অপর দুই আসামি রুবেল মিয়া (২২) ও শাহ আলম মিয়াকে (৩২) গ্রেতারের চেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানায় র‌্যাব।

র‍্যাব আরও জানায়, ২৮ ডিসেম্বর খালার বাড়ি ওয়াজ শুনে পরের দিন বাড়ি ফেরে ওই স্কুলছাত্রী। বাড়ি ফেরার পর পুকুর ঘাটে রাত সাড়ে বারোটার সময় হাত-মুখ ধুতে পুকুর ঘাটে গেলে লিমন মিয়া ও রুবেল তুলে নিয়ে পাশের আব্দুল আলীর ধান ক্ষেতে ধর্ষণ করে। এ সময় ধর্ষকদের হাত থেকে রক্ষা পেতে ভিকটিম চিৎকার করলে এগিয়ে যাওয়া শাহ আলম মিয়াও দ্বিতীয় দফায় ধর্ষণ করেন।

এ ঘটনায় ১১ জানুয়ারি করা মামলার পরিপ্রেক্ষিতে আটক লিমন মিয়াকে জিজ্ঞাসাবাদ করলে প্রাথমিকভাবে অপরাধের কথা স্বীকার করেছে বলেও জানায় র‍্যাব।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর