২৫ জানুয়ারি, ২০২৩ ২৩:৫৭

যশোরে মধুমেলা শুরু

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরে মধুমেলা শুরু

বাংলা সাহিত্যে অমিত্রাক্ষর ছন্দের প্রবর্তক মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে কবির জন্মস্থান যশোরের কেশবপুরের সাগরদাঁড়িতে শুরু হয়েছে সপ্তাহব্যাপী মধুমেলা।

বুধবার সন্ধ্যায় বেলুন উড়িয়ে ও ফিতা কেটে মেলার উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের  প্রতিমন্ত্রী কে এম খালিদ।

পরে উদ্বোধনী অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রতিমন্ত্রী। যশোরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক হুসাইন শওকতের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন যশোর-২ আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অব) নাসির উদ্দিন, যশোর-৬ আসনের সংসদ সদস্য শাহীন চাকলাদার, যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার।

প্রতিবছর এ মেলার আয়োজন হয়ে থাকলেও করোনার কারণে গত দুইবছর ছন্দপতন ঘটেছিল। ফলে এবারের মেলা নিয়ে যশোর ও আশপাশের এলাকার মানুষের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে। প্রথম দিনেই মেলায় ব্যাপক লোকসমাগম হয়। মেলা উপলক্ষে মধুকবির জন্মভিটা, মেলা প্রাঙ্গণ ও আশপাশের এলাকা বর্নিল সাজে সাজানো হয়েছে। মেলায় গ্রামীণ হাজারো পণ্যের সমাহারের পাশাপাশি সার্কাস, যাদু প্রদর্শনী, নাগরদোলা, কৃষিমেলার আয়োজন রাখা হয়েছে। এছাড়া প্রতিদিনই মেলা প্রাঙ্গণে থাকছে মহাকবি মাইকেল মধুসূদন দত্তের জীবন ও সৃষ্টি নিয়ে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

 

বিডি প্রতিদিন/নাজমুল 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর