১ ফেব্রুয়ারি, ২০২৩ ১৬:২৯

কুষ্টিয়ায় পুলিশের জনশৃঙ্খলা ব্যবস্থাপনা কোর্সের উদ্বোধন

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় পুলিশের জনশৃঙ্খলা ব্যবস্থাপনা কোর্সের উদ্বোধন

কুষ্টিয়া জেলা পুলিশের “জনশৃঙ্খলা ব্যবস্থাপনা প্রশিক্ষণ” ৫ম ব্যাচের কোর্সের উদ্বোধন করা হয়েছে। কুষ্টিয়ার পুলিশ সুপার মো: খাইরুল আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বুধবার বেলা ১১টায় জেলা পুলিশের আয়োজনে কুষ্টিয়া পুলিশ লাইন্সের সম্মেলন কক্ষে কনস্টেবল হতে এসআই (স:/নি:) পদমর্যাদার পুলিশ সদস্যদের জন্য দুই দিন মেয়াদী জনশৃঙ্খলা ব্যবস্থাপনা কোর্সের উদ্বোধন করেন। 

উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ সুপার মোঃ খাইরুল আলম বলেন, পুলিশ হেড কোয়ার্টার্সের নির্দেশনা মোতাবেক পুলিশের দৈনন্দিন কাজের জন্য প্রযোজ্য বাস্তবমুখী কারিকুলাম নিয়ে দুই দিন মেয়াদী জনশৃঙ্খলা ব্যবস্থাপনা কোর্সটি কুষ্টিয়া জেলা পুলিশ সদস্যদের জন্য করানো হচ্ছে, যা পুলিশের দৈনন্দিন সবধরনের কার্যক্রম ও চ্যালেঞ্জ মোকাবিলা করতে সহায়ক হবে। জীবনের প্রয়োজনে প্রতিটি মানুষের পেশাগত কাজের উন্নয়েনের জন্য একাডেমিক শিক্ষার পাশাপাশি প্রশিক্ষণ গ্রহণের প্রয়োজন হয়। 

দুই দিন মেয়াদী “জনশৃঙ্খলা ব্যবস্থাপনা প্রশিক্ষণ” কোর্সের প্রত্যহ দিনের শুরুতে ভোর সাড়ে ৬টায় পিটির মাধ্যমে শুরু হয় প্রশিক্ষণ কর্মসূচি। সকাল ৮টায় প্যারেড, বেলা সাড়ে ১০টায় রায়ট ড্রিল, বেলা সাড়ে ১১টায় আইন বিষয়াদিসহ বিভিন্ন ডিউটি সম্পর্কে সম্যক ধারণা সম্পর্কিত ক্লাস। লাঞ্চ শেষে দুপুর ৩টায় অস্ত্র প্রশিক্ষণ এবং রাত সাড়ে ৭টায় রাত্রীকালীন রোল কলের মাধ্যমে সমাপ্ত হচ্ছে প্রশিক্ষণ কর্মসূচির। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মোঃ আবু রাসেল, আরওআই, রিজার্ভ অফিস, কুষ্টিয়া, আরআই, কুষ্টিয়াসহ ইন্সপেক্টর পদমর্যাদার প্রশিক্ষক এবং জেলা পুলিশের কনস্টেবল, নায়েক,এএসআই, এটিএসআই, সার্জেন্ট, এসআই পদমর্যাদার প্রশিক্ষনার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
 
বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর