৬ ফেব্রুয়ারি, ২০২৩ ১৭:০৯

রমেক হাসপাতালে দুদকের অভিযান

নিজস্ব প্রতিবেদক, রংপুর:

রমেক হাসপাতালে দুদকের অভিযান

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের অনিয়ম-দুর্নীতি তদন্তে নেমেছে দুনীতি দমন কমিশন। সোমবার দুপুরে রমেক হাসপাতালে অভিযান পরিচালনা করেছে দুদক। রংপুর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক বেলাল হোসেনের নেতৃত্বে দুদকের ৪ কর্মকর্তাসহ ৭ জন সদস্য এ অভিযানে অংশ নেন। তারা এসময় বিভিন্ন অনিয়মের তথ্য পান। 

দুদকের টিম হাসপাতালের জরুরী বিভাগ, আউটডোর, বিভিন্ন ওয়ার্ডে রোগী ও তাদের স্বজনদের সাথে কথা বলেন। এতে সংকটাপন্ন রোগীদের ট্রলিতে করে ওয়ার্ডে নিতে বখশিস প্রদান, জরুরী বিভাগে অতিরিক্ত টাকা আদায়সহ সরকারী এ হাসপাতালে চিকিৎসা সেবা নিতে পদে পদে রোগী ও স্বজনদের কাছ থেকে টাকা আদায়ের সত্যতা পান। এরপর তারা হাসপাতালের উপ-পরিচালক ডাঃ আ.ম আখতারুজ্জামানের সাথে সাক্ষাত করে হাসপাতালের নিয়ম-দুর্নীতির বিষয়টি তুলে ধরেন। হাসপাতালের উপ-পরিচালক সমস্যা নিরসনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন। 

রংপুর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক বেলাল হোসেন বলেন, ঢাকা অফিস থেকে গত ৫ ফেব্রুয়ারী রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের অনিয়ম-দুর্নীতি নিয়ে একটি অভিযোগ পাওয়া গেছে। সেটি তদন্তে আমরা এসেছিলাম। এখানে সেবা নিতে কর্মচারীদের বখশিস দিতে হয় এমন অভিযোগের সত্যতা পাওয়া গেছে। সেই সাথে ওয়ার্ডগুলোতে রোগীরা ঠিকমত সেবা পাচ্ছে না। 

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. আ.ম আখতারুজ্জামান বলেন, দুদকের কর্মকর্তারা হাসপাতালের বিভিন্ন অনিয়মের কথা তুলে ধরেছেন। আমি ও পরিচালক এ হাসপাতালে নতুন এসেছি। আমরা দু’জনে বসে সেই সমস্যাগুলো সমাধানের চেষ্টা করব। 

বিডি প্রতিদিন/এএম

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর