৭ ফেব্রুয়ারি, ২০২৩ ১৬:১৫

বালু না দেওয়ায় পাইপ ভাঙচুরের অভিযোগ ইউএনওর বিরুদ্ধে

মোরেলগঞ্জ প্রতিনিধি:

বালু না দেওয়ায় পাইপ ভাঙচুরের অভিযোগ ইউএনওর বিরুদ্ধে

বাগেরহাটের মোরেলগঞ্জে আশ্রয়ন প্রকল্পে বালু না দেওয়ায় ড্রেজার মালিকের ২৩২ পিস পাইপ ভেঙে ফেলার অভিযোগ উঠেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম তারেক সুলতানের বিরুদ্ধে। এতে বালু ব্যবসায়ী ড্রেজার মালিক মো. লোকমান হোসেনের কমপক্ষে ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে তিনি দাবি করেছেন। এ ঘটনার প্রতিবাদে আজ মঙ্গলবার বেলা ১২টার দিকে ঘটনাস্থল কালিকাবাড়ি বাজার এলাকায় মানববন্ধন করেছেন ড্রেজারের মালিক ও কর্মচারীরা। 

মানববন্ধনে ক্ষতিগ্রস্ত ড্রেজার মালিক মো. লোকমান হোসেন বলেন, দেবরাজ গ্রামে আশ্রয়ন প্রকল্পের খাদ ভরাটের জন্য উপজেলা নির্বাহী অফিসার সকল ড্রেজার মালিকদের ডেকে ২ টাকা করে প্রতিফুট বালুর দাম নির্ধারণ করে বালু দেওয়ার জন্য চাপ প্রয়োগ করেন। বালু দিতে দেরি হওয়ার কারণে সোমবার বিকেলে নির্বাহী কর্মকর্তা এসএম তারেক সুলতানের নেতৃত্বে দুইজন আনসার সদস্য কুড়াল দিয়ে কুপিয়ে প্রাকাশ্যে ২৩২টি পাইপ তছনছ করে। 

ক্ষতিগ্রস্ত ড্রেজার মালিক আরও বলেন, আমি কোন অন্যায় করে থাকলে ইউএনও সাহেব আইনগত ব্যবস্থা নিতে পারতেন। মোবাইল কোর্ট পরিচালনা করতে পারতেন। কিন্তু কোন প্রকার কথবার্তা ছাড়াই তিনি বেআইনিভাবে ১৫ লাখ টাকার পাইপ ভেঙে দিয়েছেন।

এ বিষয়ে এ ঘটনার প্রত্যক্ষদর্শী ও ইউনিয়ন চেয়ারম্যান মো. শাজাহান আলী খান বলেন, ড্রেজার মালিককে না ডেকে কেন ইউএনও সাহেব পাইপগুলো কাটলেন তা আমার বোধগম্য নয়। এটা কোন আইনি পদক্ষেপ হতে পারেনা। অপরাধ  হলে
জরিমানা ও মালামাল জব্দ করে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে পারতেন। সেটি না করে পাইপগুলো কেটে ক্ষতি সাধন করায় এখন নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে।

অপর এক ড্রেজার মালিক শাহিদা বেগম বলেন, ইউএনওকে ওই আশ্রয়ন প্রকল্পে একই ড্রেজার থেকে ২১ হাজার ফুট বালু দেওয়া হয়েছে ২ টাকা প্রতি ফুট দরে। এ পর্যন্ত কোন টাকা তিনি দেননি। একাধিকবার টাকার তাগাদা দিলে তিনি বলেন, বালু ভরাটের কাজ শেষ হলে চেকের মাধ্যমে টাকা পরিশোধ করা হবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম তারেক সুলতান বলেন, ওই ড্রেজারটি অবৈধভাবে বালু উত্তোলন করায় তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। 

বিডি প্রতিদিন/এএ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর