১৩ ফেব্রুয়ারি, ২০২৩ ১২:৫২

পিয়ন পদে চাকরি: অধ্যক্ষের বিরুদ্ধে ৯ লাখ টাকা আত্মসাতের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

পিয়ন পদে চাকরি: অধ্যক্ষের বিরুদ্ধে ৯ লাখ টাকা আত্মসাতের অভিযোগ

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

চতুর্থ শ্রেণির কর্মচারী পদে ৯ লাখ টাকা উৎকোচ নেয়ার পরও প্রত্যাশিত চাকরি না দেয়ার অভিযোগ উঠেছে বরিশাল সিটি কলেজের অধ্যক্ষ সুজিত কুমার কুমার দেবনাথের বিরুদ্ধে। 

রবিবার (১২ ফেব্রুয়ারি) সকাল ১১টায় বরিশাল প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন নগরীর ফকিরবাড়ি রোডের রাখাল বাবুর পুকুরপাড় এলাকার বাসিন্দা শাহিন সিকদার। তিনি নগরীর ফকিরবাড়ি রোডে অধ্যক্ষ সুজিত কুমার দেবনাথের মালিকানাধীন ‘মাতৃছায়া কিন্ডার গার্ডেন চত্ত্বরের একজন ফল ব্যবসায়ী।
 
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে শাহিন বলেন, ব্যবসার সুবাদে অধ্যক্ষ সুজিত কুমারের সঙ্গে পরিচয় হয় তার। পরে কলেজে পিয়ন পদে চাকরির প্রলোভন দেখিয়ে বিভিন্ন সময় পর্যায়ক্রমে ৯ লাখ টাকা নেয় অধ্যক্ষ। চাকরি দিতে কালক্ষেপন করলে অধ্যক্ষের কাছে টাকা ফেরত চান তিনি। এতে ক্ষুব্ধ হয়ে গত বছর ২৯ মার্চ অধ্যক্ষ তাকে মারধর করে জোরপূর্বক স্ট্যাম্পে স্বাক্ষর আদায় করে। এ ঘটনায় অধ্যক্ষের বিরুদ্ধে পৃথক দু'টি মামলা দায়ের করেন শাহিন। সংবাদ সম্মেলনে সুজিত কুমারের বিচার দাবি করেন তিনি। 

এ বিষয়ে জানতে চাইলে সিটি কলেজের অধ্যক্ষ সুজিত কুমার দেবনাথ মুঠোফোনে বলেন, পূর্ব পরিচয়ের সূত্র ধরে ২০২১ সালে ফল ও আড়ত ব্যবসা এবং আমের বাগান রাখার জন্য শাহিন তার কাছ থেকে ১৪ লাখ ৪৫ হাজার টাকা নেন। এই টাকা ফেরত চাইলে সে টালবাহানা করে। টাকার জন্য চাপ সৃস্টি করলে শাহিন উল্টো তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করছে বলে তিনি দাবি করেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর