১৩ ফেব্রুয়ারি, ২০২৩ ১৭:৪৭

শুঁটকি বাজার ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা

বরগুনা প্রতিনিধি

শুঁটকি বাজার ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা

শুঁটকি বাজার ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা

বরগুনা ও পটুয়াখালীতে ক্ষুদ্র উদ্যোক্তাদের উৎপাদিত বিষমুক্ত শুঁটকির বাজার ব্যবস্থাপনা ও প্রসারণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার শহীদ স্মৃতি সড়কে সংগঠিত গ্রামোন্নয়ন কর্মসূচির (সংগ্রাম) প্রধান কার্যালয়ের মিলনায়তনে এ কর্মশালায় সভাপতিত্ব করেন সংগ্রামের নির্বাহী পরিচালক চৌধুরী মো. মনির।

সংগ্রামের আয়োজনে ও পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) সহযোগিতায় এটি অনুষ্ঠিত হয়েছে। কর্মশালার উদ্বোধন করেন বরগুনা জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দে।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগ্রামের প্রতিষ্ঠাতা চৌধূরী মো. মাসুম, সংগ্রামের উপ-নির্বাহী পরিচালক চৌধূরী মোহাম্মদ মঈন, জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মোহাম্মদ বশির আহমেদ, চ্যানেল আই ও বাংলাদেশ প্রতিদিনের বরগুনা প্রতিনিধি হাসানুর রহমান ঝন্টু।

এসিপি প্রোজেক্টের পরিবেশ কর্মকর্তা মো. আরাফাত ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন এসইপি প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক মো. ইউসুফ। সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি) ও ‘বাংলাদেশের দক্ষিণাঞ্চলে পরিবেশবান্ধব উপায়ে নিরাপদ শুঁটকি উৎপাদনকারী উদ্যোক্তা তৈরি ও প্রসারের ব্যবস্থা গ্রহণ’ উপ-প্রকল্পের আওতায় এ কর্মশালায় ৩৫ জন ক্ষুদ্র উদ্যোক্তা অংশগ্রহণ করেন।

বাজার ব্যবস্থাপনা ও প্রসারণ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন এসিআই লি. এর আঞ্চলিক ব্যবস্থাপক মো. শাহাদাত হোসেন। প্রশিক্ষণ শেষে কুয়াকাটার শুঁটকি ব্যবসায়ী মো. মাহতাব উদ্দিনের হাতে সংগ্রামের এসইপি প্রকল্পের মাধ্যমে বিনামূল্যে ভ্যাকুয়াম প্যাকিজিং-এর স্বয়ংক্রিয় মেশিন হস্তান্তর করা হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর