১৬ ফেব্রুয়ারি, ২০২৩ ১৬:৫৯

দুই কাস্টমস কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত

মাগুরা প্রতিনিধি

দুই কাস্টমস কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত

বরখাস্তকৃত দুই কর্মকর্তা

মাগুরায় কর্মরত কাস্টমস এক্সাইজ ও ভ্যাট বিভাগের দুই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এখতিয়ার বহির্ভূত প্রতিষ্ঠানের গাড়ি আটক ও হয়রানি, ভুয়া কেস নথি তৈরি করে ব্যক্তিস্বার্থ হাসিলের চেষ্টা, বিভাগীয় কর্মকর্তার অনুপস্থিতিতে তার কক্ষে অনুমতি ছাড়াই প্রবেশ ও হয়রানির তদন্ত প্রাথমিক তদন্তে প্রমাণিত হওয়ায় এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

মঙ্গলবার যশোর ভ্যাট কমিশনারেট কার্যালয়ের কমিশনার মোয়াজ্জেম হোসেন স্বাক্ষরিত আদেশে রাজস্ব কর্মকর্তা বাহারুল ইসলাম ভূঁইয়া ও সহকারী রাজস্ব কর্মকর্তা মুহাম্মাদ আল-মনছুরের বিরুদ্ধে এ আদেশ দেন।

মাগুরা কার্যালয়ে কর্মরত থাকতে তাদের দুজনের বিরুদ্ধে চলতি বছরের ৮ ফেব্রুয়ারি অভিযোগ করেছিলেন মাগুরা সদর উপজেলার ইছাখাদা এলাকায় অবস্থিত ভিশন ড্রাগস লিমিটেডের একজন কর্মকর্তা। অভিযোগের পরপরই বাহারুলকে চুয়াডাঙ্গা ও আল-মনছুরকে মেহেরপুর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কার্যালয়ে বদলি করা হয়।

অভিযোগের ঘটনায় যশোর ভ্যাট কমিশনারেট কার্যালয়ের একজন অতিরিক্ত কমিশনারের নেতৃত্বে তিনজনের একটি কমিটি অভিযোগ তদন্ত করে। গত সোমবার তদন্ত কমিটি প্রতিবেদন দাখিল করে। প্রতিবেদনে বলা হয়, প্রাথমিকভাবে ওই দুই কর্মকর্তার বিরুদ্ধে উপরোক্ত চারটি অভিযোগের প্রমাণ পেয়েছে কমিটি।

কমিশনার মো. মোয়াজ্জেম হোসেন স্বাক্ষরিত আদেশে বলা হয়, ওই দুই কর্মকর্তা মাগুরায় কর্মরত থাকতে সরকারের ন্যায়সঙ্গত কর আদায় না করে ‘ভিশন ড্রাগস লিমিটেড’ নামে একটি প্রতিষ্ঠান থেকে অবৈধভাবে লাভবান হওয়ার উদ্দেশ্যে কর্তৃপক্ষকে ভয়ভীতি প্রদর্শন করেছেন, যা সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮ অনুযায়ী অসদাচরণের শামিল ও শাস্তিযোগ্য অপরাধ। অভিযোগের সত্যতা পাওয়ায় তাদের সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

বিডিপ্রতিদিন/কবিরুল

 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর