১৬ ফেব্রুয়ারি, ২০২৩ ১৮:১২

দুমকিতে আসক্তি প্রতিরোধে করণীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

দুমকি পটুয়াখালী (প্রতিনিধি)

দুমকিতে আসক্তি প্রতিরোধে করণীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

পটুয়াখালীর দুমকিতে আসক্তি প্রতিরোধে করণীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১১ টায় দুমকি উপজেলার সরকারি জনতা কলেজ মিলনায়তনে অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আবদুল লতিফ হাওলাদারের সভাপতিত্বে মাদকাসক্তি, মোবাইল ইন্টারনেট আসক্তি, জুয়া ও পর্ণ আসক্তি প্রতিরোধে করণীয় শীর্ষক এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রাজধানী ঢাকার হাই-টেক মডার্ন সাইকিয়াট্রিক হাসপাতাল ও পটুয়াখালী ক্লিনিকের আয়োজনে এ আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল ইমরান। মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিশিষ্ট মনোরোগ বিশেষজ্ঞ উইমেন্স কুমুদিনী মেডিকেল কলেজের প্রফেসর ডা.মেজর (অব.) আব্দুল ওহাব মিনার।

সভায় মূল বক্তব্য উপস্থাপক ডা. ওহাব মিনার বলেন, মাদকের সহজলভ্যতা দূর করতে হবে, আসক্তদের চিকিৎসা সহজলভ্য করতে হবে পাশাপাশি যুবকদের মাদকমুক্ত রাখতে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। মসজিদ, মন্দিরসহ সকল ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে আগতদের সামনে মাদকের কুফল ও পরিণতির তথ্য তুলে ধরতে হবে। ইমামদের এ বিষয়ে প্রশিক্ষণ দিতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র ও অভিভাবকদের মাঝে সেতু বন্ধন তৈরি করতে হবে। তাহলেই সন্তানদের মাদকের ভয়াল থাবা এবং কিশোর গ্যাং, নারী নির্যাতনসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড থেকে রক্ষা করা সম্ভব।

প্রধান অতিথির বক্তব্যে মো. আল ইমরান বলেন, প্রত্যেক অভিভাবক তার সন্তান কোথায় যাচ্ছে, কার সঙ্গে চলাফেরা করছে, এই বিষয়গুলোতে গুরুত্ব দিলে আমাদের সন্তানেরা কোনো অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত হতে পারবে না।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ, শ্রীরামপুর ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম সালাম, আঙ্গারিয়া ইউপি চেয়ারম্যান সৈয়দ গোলাম মর্তুজা, দুমকি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মাহবুব হোসেন, অধ্যক্ষ মো. জামাল হোসেন প্রমুখ।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর