২২ ফেব্রুয়ারি, ২০২৩ ১৭:০১
দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজে মুক্তিযুদ্ধ কর্নার

'নতুন প্রজন্মের শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে'

দিনাজপুর প্রতিনিধি

'নতুন প্রজন্মের শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে'

নতুন প্রজন্মের শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত রাখার প্রয়াসে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের প্রশাসনিক ভবনে তৈরি হয়েছে ‘মুক্তিযুদ্ধ কর্নার’। আর এই মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন করলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম।

বুধবার দুপুরে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ দিনাজপুরের প্রশাসনিক ভবনে মুক্তিযুদ্ধ কর্নারের উদ্বোধন করেন তিনি। 

মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধনকালে হুইপ ইকবালুর রহিম বলেন, স্বাধীনতা আমাদের গর্ব। এই গর্বকে জ্ঞানে পরিণত করার প্রয়াসে মুক্তিযুদ্ধের চেতনায় শিক্ষার্থীদের উজ্জীবিত রাখতে হবে। মহান মুক্তিযুদ্ধ এবং বঙ্গবন্ধুর নীতি-আদর্শ ও দেশপ্রেমের চেতনা সংরক্ষণসহ নতুন প্রজন্মের শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিতে মুক্তিযুদ্ধ কর্নার অগ্রণী ভূমিকা পালন করবে। বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করতে হবে সকলকে। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা এ দেশের প্রধানমন্ত্রী হওয়ার পর থেকেই দেশ ও দেশের মানুষের উন্নয়ন হয়েছে। বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছিলেন তারই কন্যা সোনার বাংলাদেশ গড়ার জন্য দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন এম আব্দুর রহিম মেডিকেল কলেজ দিনাজপুরের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. মোমেনুল হক, হাসপাতালেরর ভারপ্রাপ্ত পরিচালক ডা. নবীউর রহমান, কলেজের উপাধ্যক্ষ ডা. সৈয়দ নাদির হোসেন, পৌর আওয়ামী লীগের সভাপতি এ্যাড. এসএম শামীম আলম সরকার বাবু, সাধারণ সম্পাদক এনাম উল্লাহ জ্যামী প্রমুখ। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর