২৫ ফেব্রুয়ারি, ২০২৩ ১৮:৫০

শিবপুরে বাসায় ঢুকে উপজেলা চেয়ারম্যানকে গুলি, সড়কে আগুন জ্বালিয়ে প্রতিবাদ

নরসিংদী প্রতিনিধি

শিবপুরে বাসায় ঢুকে উপজেলা চেয়ারম্যানকে গুলি, সড়কে আগুন জ্বালিয়ে প্রতিবাদ

প্রতীকী ছবি

নরসিংদীর শিবপুরে বাড়িতে ঢুকে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান হারুনুর রশিদ খানকে গুলি করেছে দুর্বৃত্তরা। এতে গুরুত্বর আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আজ শনিবার ভোর সোয়া ৬টার দিকে শিবপুর থানা সংলগ্ন নিজ বাসার ড্রইং রুমে এ ঘটনা ঘটে। 

গুলির শব্দ পেয়ে পাশের রুম থেকে স্বজনরা বেরিয়ে এলে অস্ত্র উচিয়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ গোয়েন্দা পুলিশসহ আইন শৃংখলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থল পরিদশন করেছেন। এদিকে প্রবীন এই রাজনীতিকের উপর সন্ত্রাসী হামলায় ক্ষুব্ধ স্থানীয় আওয়ামী লীগ নেতাসহ সুশিল সমাজের লোকজন। এ ঘটনার পর থেকে পুরো উপজেলায় থম থমে অবস্থা বিরাজ করছে। 

এদিকে এ খবর চারপাশে ছড়িয়ে পড়লে শত শত হারুন সমর্থক নেতাকর্মীরা থানা ও গুলিবিদ্ধ হারুন খানের বাড়ির  সামনে জড়ো হয়। শিবপুর মনোহরদী সড়কসহ শহরের বিভিন্ন সড়কে টায়ার ও কাঠ জ্বালিয়ে আগুন লাগিয়ে সড়ক অবরোধ করে। ছাত্রলীগসহ আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা প্রতিবাদ মিছিল বের করেন। এছাড়া ঢাকা মনোহরদী সড়কের শিবপুর কলেজ গেইট শিবপুর বাসষ্ট্যান্ডসহ বেশ কয়েকটি স্থানে রাস্তায় গাছ ফেলে বেরিকেড দেয়। এতে দূরপাল্লার যান চলাচল বন্ধ হয়ে যায়। বেলা পৌনে ১টার দিকে প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা স্থানীয় নেতাকর্মীদের সাথে কথা বলে সড়ক থেকে অবরোধ তুলে নিয়ে যান চলাচল স্বাভাবিক করেন।

এ ব্যাপারে শিবপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামসুল আলম রাখিল বলেন, উপজেলা চেয়ারম্যান হারুনুর রশিদকে তার বাড়ির ভেতরে ড্রয়িং রুমে তাকে গুলি করেছে। ভোরে ৩ জন লোক তার বাসায় যায়। সেখানে তার সাথে কথা বলার পর সেখানেই তাকে গুলি করেন। গুলি করার পর তিনি নিজেই অভিযুক্তদের বিষয়ে পুলিশের সাথে কথা বলে গেছেন। 

তিনি আরো বলেন, ভবনের তিন তলায় তিনি পরিবার পরিজন নিয়ে বসবাস করেন। সেকেন্ড ফ্লোরে প্রাইম ব্যাংক। প্রধান ফটকে কেচি গেইট ও বাড়ির সিসি ক্যামরা দ্বারা নিয়ন্ত্রিত। এছাড়া ব্যাংকেরও সিসি ক্যামেরা রয়েছে। থানার অতি সন্নিকটে এমন একটি সুরক্ষিত স্থানে সন্ত্রাসীদের প্রবেশ ও গুলিবর্ষণের ফলে আতংক বিরাজ করছে পুরো জেলা জুড়ে।

ঘটনার তিব্র নিন্দা জানিয়েছেন শিবপুর আসনের এমপি জহিরুল হক ভূইয়া মোহন। তিনি বলেন, এ ঘটনা কোনো ভাবেই মেনে নেয়া যায় না। তিনি শুধু আওয়ামী লীগের নেতাই নয়। তিনি আমার নিকট আত্মীয়। বিষয়টি নিয়ে আমি পুলিশ সুপারের সাথে কথা বলেছি। সিসি টিভির ফুটেজ দেখে অভিযুক্তদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির আওতার আনার দাবি জানিয়েছি। 

গুলির বিষয়টি নিশ্চিত করে শিবপুর থানার ওসি ফিরোজ তালুকদার বলেন, মুখোসধারী ৩ দুর্বৃত্ত্ব চেয়ারম্যান সাহেবকে পেছন থেকে গুলি করেছেন। তাকে ঢাকায় প্রেরণ করা হয়েছে। জড়িতদের গ্রেফতারে পুলিশি অভিযান শুরু হয়েছে। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর