২৭ ফেব্রুয়ারি, ২০২৩ ২১:১৬

‘মৌলবাদ ও জঙ্গিবাদের উত্থান বাংলার তরুণ প্রজন্ম রুখবে’

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি

‘মৌলবাদ ও জঙ্গিবাদের উত্থান বাংলার তরুণ প্রজন্ম রুখবে’

ভাঙ্গায় যুবলীগের সুবর্ণজয়ন্তী উপলক্ষে কৃষি সম্মেলন ও কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠান

বাংলাদেশ জাতীয় সংসদের উপনেতা মতিয়া চৌধুরী এমপি বলেছেন, মৌলবাদ ও জঙ্গিবাদের উত্থান বাংলার তরুণ প্রজন্ম রুখবেই রুখবে। তাদের ষড়যন্ত্র সফল হবে না।

সোমবার বিকেলে ভাঙ্গায় যুবলীগের সুবর্ণজয়ন্তী উপলক্ষে কৃষি সম্মেলন ও কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
 
মতিয়া চৌধুরী বলেন, স্মার্ট বাংলাদেশের কথা আজ ঘরে ঘরে উচ্চারিত হয়। এর সুফল ও সম্ভাবনার সাথে শেখ হাসিনার চিন্তা-চেতনা মিশে আছে বলেই এ স্লোগান জনপ্রিয় হচ্ছে। স্মার্ট বাংলাদেশের ধারণা শেখ হাসিনা একা হাতে রাখেননি, সকলের মধ্যে ছড়িয়ে দিয়েছেন।

ভাঙ্গা পৌর সদরের ডা. কাজী আবু ইউসুফ স্টেডিয়ামে যুবলীগের উদ্যোগে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন একুশে পদকপ্রাপ্ত বঙ্গবন্ধু গবেষক সুভাষ সিংহ রায়।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ফরিদপুর-৪ আসনের এমপি ও যুবলীগের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন, যুবলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত পাল ও কৃষি বিষয়ক সম্পাদক হেমায়েতউদ্দিন মোল্লা প্রমুখ।

অনুষ্ঠানের সভাপতি যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেন, যুবলীগের সুবর্ণজয়ন্তীর বছর আমরা কৃষকদের উদ্দেশে উৎসর্গ করেছি।

তিনি বলেন, কৃষি একটি মহান পেশা। বেকার ভাইয়েরা চাকরির পেছনে না ছুটে কৃষিতে আত্মনিয়োগ করতে পারেন। শেখ হাসিনার ২০৪১ সালের ভিশন বাস্তবায়নে কৃষকরা বৈপ্লবিক ভূমিকা রাখবে। বিজ্ঞানভিত্তিক কৃষির যাত্রা শুরু হয় বঙ্গবন্ধুর সময়। শেখ হাসিনা বুঝতে পেরেছিলেন, কৃষি দারিদ্র্য বিমোচনের একমাত্র চাবিকাঠি। বাংলাদেশের কৃষি উন্নয়নের সাফল্য সারা পৃথিবীতে নন্দিত হয়ে আসছে। শেখ হাসিনার নেতৃত্বে এক সময়ের খাদ্য ঘাটতির বাংলাদেশ খাদ্য উদ্ধৃতির বাংলাদেশে পরিণত হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর