১ মার্চ, ২০২৩ ২০:৫৮

পটুয়াখালীর দুমকিতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি

পটুয়াখালীর দুমকিতে  অবৈধ স্থাপনা উচ্ছেদ

পটুয়াখালীর দুমকির বোর্ড অফিস বাজারের পশ্চিম পাড়ে সরকারি জমিতে গড়ে তোলা অবৈধ স্থাপনা ভেঙে দিয়েছে পটুয়াখালীর নির্বাহী ম্যাজিস্ট্রেট। বুধবার বেলা এগারোটা থেকে সন্ধা পর্যন্ত  নির্বাহী ম্যাজিস্ট্রেট চেন মং রাখাইনের নেতৃত্বে উপজেলা ভূমি অফিস ও দুমকি থানা পুলিশের সহায়তায় সরকারি খাস জমিতে নির্মিত অবৈধ স্থাপনা দখলমুক্ত করা হয়। 

সূত্র জানায়, চার বছর পূর্বে মোশারেফ হাওলাদার সরকারি জমি অবৈধভাবে দখল করে হাওলাদার এন্টারপ্রাইজ নামে ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলেন। স্থানীয় ও প্রশাসন সূত্রে জানা যায়, উপজেলার রাজাখালী মৌজার বি এস ১ খতিয়ানের ৩০০১ দাগের ১২.৫ শতাংশ ( সাড়ে বারো শতাংশ) জমি প্রভাব খাটিয়ে অবৈধ দখলে রেখেছিলেন এই আওয়ামী লীগ নেতা ।

২০১৯ সালের এক নোটিশে অবৈধ স্থাপনাটি সরিয়ে নিতে বলা হয়েছিল। কিন্তু তিনি না সরিয়ে ব্যবসা চালিয়ে যাচ্ছিলেন।

উচ্ছেদের বিষয়ে জানতে চাইলে ম্যাজিস্ট্রেট চেন মং রাখাইন বলেন, নোটিশ পাওয়ার নির্ধারিত সময় পরেও স্থাপনা সরিয়ে না নেওয়ায় সরকারি এবং স্থানীয় কর্তৃপক্ষের  ভূমি ও ইমারত (দখল পুনরুদ্ধার)অধ্যাদেশ ১৯৭০ এর চব্বিশ ধারা মোতাবেক উচ্ছেদ অভিযান পরিচালনা করে দখলমুক্ত করা হয়েছে। খালের পূর্বপাড় বোর্ড অফিস বাজারে সর্বমোট ৩৩ জন অবৈধ দখলকারীর উচ্ছেদ বিষয়ে তিনি আরও বলেন, তাদেরকেও নোটিশ দেওয়া হয়েছে। যে কোনো সময় অভিযান পরিচালনা করে দখলমুক্ত করা হতে পারে।

বিডিপ্রতিদিন/কবিরুল

 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর