৬ মার্চ, ২০২৩ ১২:২৯

কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতি নির্বাচনে ভোটগ্রহণ চলছে

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতি নির্বাচনে ভোটগ্রহণ চলছে

কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতি নির্বাচনে ভোটগ্রহণ চলছে। জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে আজ সোমবার সকাল ১০টায় ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে বিকাল ৪টা পর্যন্ত। 

নির্বাচনে ১৪টি পদে ২৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সভাপতি পদে তিনজন, সহ সভাপতির দুটি পদে তিনজন, সাধারণ সম্পাদক পদে দুজন, সহ সাধারণ সম্পাদকের দুটি পদে চারজন, লাইব্রেরি সম্পাদকের একটি পদে দুজন, সাংস্কৃতিক সম্পাদকের একটি পদে দুজন, অডিটরের একটি পদে একজন এবং পাঁচটি সদস্য পদে সাতজন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এরমধ্যে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত সভাপতি পদে মো. সহিদুল আলম শহীদ, সহ সভাপতি পদে মো. নবী হোসেন ও মুফতি মো. জাকির খান, সাধারণ সম্পাদক পদে এ এফ এম বজলে কাদের মুকুল, সহ সাধারণ সম্পাদক পদে অনুপম দেবনাথ ও সাইদুর রহমান সরকার রাসেল, লাইব্রেরি সম্পাদক পদে মোহাম্মদ আবু সাঈম, সাংস্কৃতিক সম্পাদক পদে সাইফুল ইসলাম আহমেদ পলাশ, অডিটর পদে আবু সাদাত মো. সায়েম এবং সদস্য পদে মো. আল-আমীন (করিমগঞ্জ), জাকির হোসেন অভি, রফিকুল ইসলাম রফিক, শাহরিয়ার কবির দিপু ও মো. সিরাজুল ইসলাম ভূঞা।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে সভাপতি পদে জালাল মো. গাউস, সহ সভাপতি পদে আলাউদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক পদে আমিনুল ইসলাম রতন, সহ সাধারণ সম্পাদক পদে মো. জসিম উদ্দিন রুবেল, লাইব্রেরি সম্পাদক পদে রায়হান মিয়া, সাংস্কৃতিক সম্পাদক পদে এ. এম ছাজ্জাদুল হক এবং সদস্য পদে মোহাম্মদ আব্দুল্লাহ আল বোখারী ও শাখাওয়াত হোসেন।

এছাড়া সভাপতি পদে মোহাম্মদ আলী ভূঞা ও সহ সাধারণ সম্পাদক পদে বিলাস বিশ্বাস স্বতন্ত্রভাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন কমিশনার এডভোকেট শেখ ফারুক আহম্মদ জানান, উৎসাহ উদ্দীপনা ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৫৮১ জন। 

পাঁচজন নির্বাচন কমিশনার নির্বাচন পরিচালনার দায়িত্বে রয়েছেন। তারা হলেন প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট এস. এম মাহবুবুর রহমান, নির্বাচন কমিশনার এডভোকেট এ.বি.এম লুৎফর রশিদ রানা, এডভোকেট মো. কামরুল ইসলাম বাবু, এডভোকেট শেখ ফারুক আহম্মদ ও এডভোকেট মো. সানোয়ার হোসেন রুবেল।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর