৮ মার্চ, ২০২৩ ১৬:৪৮

রাঙামাটিতে আন্তর্জাতিক নারী দিবস পালিত

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটিতে আন্তর্জাতিক নারী দিবস পালিত

নারী দিবস উপলক্ষে একটি র‌্যালি বের করা হয়

নানা কর্মসূচিতে রাঙামাটিতে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০ টায় ‘ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন’ প্রতিপাদ্যে শহরে রাঙামাটি জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর এক বণার্ঢ্য র‌্যালি বের করে। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে শেষ হয়। এতে বিভিন্ন শ্রেণি-পেশার নারীরা অংশগ্রহণ করেন। পরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে এতে সাবেক মহিলা সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, অতিরিক্ত জেলা প্রশাসক এস এম ফেরদৌস ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার জাহেদুল ইসলাম, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) অনুকা খীসা, সদর উপজেলা নির্বাহী অফিসার নাজমা বিনতে আমিন উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশে গড়তে হলে পুরুষের পাশাপাশি নারীদেরও সমান ভূমিকা রাখতে হবে। তাহলে স্মার্ট বাংলাদেশ গড়তে কোনো বাধা থাকবে না। তাই স্মাট বাংলাদেশ গড়তে হলে নারীদের সামনের দিকে এগিয়ে নিতে হবে। নারীদের কার্যকর অংশগ্রহণ ছাড়া জেন্ডার সমতা ও সুশাসন নিশ্চিত করা সম্ভব নয়। এ কারণে নারীদের সহিংসতা ও নির্যাতন থেকে সুরক্ষা নিশ্চিত করতে সবাইকে সচেতনতা বৃদ্ধিসহ বহুমুখী উদ্যোগ গ্রহণ করতে হবে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর