শিরোনাম
৯ মার্চ, ২০২৩ ১৬:৩০

লক্ষ্মীপুরে সংঘর্ষের ঘটনায় পুলিশের মামলায় আওয়ামী লীগের ২১৫ জন আসামি

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরে সংঘর্ষের ঘটনায় পুলিশের মামলায় আওয়ামী লীগের ২১৫ জন আসামি

লক্ষ্মীপুরে চন্দ্রগঞ্জ বাজারে আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষে দুই পুলিশ সদস্য আহতের ঘটনায় আওয়ামী লীগের ২১৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে আটক ৪ জনকে গ্রেফতার দেখিয়ে বৃহস্পতিবার দুপুরে লক্ষ্মীপুর আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়। এর আগে সকালে চন্দ্রগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মহসিন বাদী হয়ে এ মামলা দায়ের করেন। এতে চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম মাসুদর রহমানকে প্রধান আসামি করে ১৫ জনের নাম উল্লেখ করা হয়েছে। 

গ্রেফতারকৃতরা হলেন চন্দ্রগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের নতুন কমিটির যুগ্ম আহবায়ক ও ইউপি সদস্য শফিকুল ইসলাম শিপন খলিফা, চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহবায়ক রিয়াজ হোসেন জয়, ছাত্রলীগ নেতা এম সজিব ও আরাফাত হোসেন রিফাত। 
অভিযুক্ত অন্যরা হলেন ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি গিয়াস উদ্দিন লিটন, ইউপি সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক কাজী মোহাম্মদ সোলাইমান, ইউনিয়ন যুবলীগের যুগ্ম-আহবায়ক আবদুর রাজ্জাক রিংকু, সহ ৯ জন। এছাড়া অজ্ঞাত ২০০ জনকে আসামি করা হয়েছে। সবাই আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের বিভিন্ন ইউনিটের নেতাকর্মী। 

এজাহার সূত্র জানায়, বুধবার চন্দ্রগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের নতুন কমিটিকে অভিনন্দন জানিয়ে নেতাকর্মীরা রাতে আনন্দ মিছিল বের করে। এসময় চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের নেতৃত্বে নেতাকর্মীরা আনন্দ মিছিলে বাধা দেয়। এতে উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় তাদেরকে সতর্ক করার চেষ্টা করলে তারা পুলিশের ওপর হামলা চালায়। তাদের ছোঁড়া ইট-পাটকেলে জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক জাকির হোসেন ও চন্দ্রগঞ্জ থানার কনস্টেবল মোজাম্মেল হোসেন আহত হয়। তাদেরকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া এঘটনায় আওয়ামী লীগের উভয়পক্ষের আরো ৮ জন আহত হন বলে জানা যায়।

লক্ষ্মীপুরের পুলিশ সুপার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দু’দলের মধ্যে সংঘর্ষ ও পুলিশের ওপর হামলার ঘটনায় থানায় মামলা নেয়া হয়েছে। ৪ জনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

বিডি প্রতিদিন/এএ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর