১৩ মার্চ, ২০২৩ ১৯:১৯

খানসামায় ভোক্তা অধিকারের অভিযানে চার প্রতিষ্ঠানকে জরিমানা

দিনাজপুর প্রতিনিধি

খানসামায় ভোক্তা অধিকারের অভিযানে চার প্রতিষ্ঠানকে জরিমানা

ভোক্তা অধিকারের অভিযান

দিনাজপুরের খানসামায় চার প্রতিষ্ঠানকে ১১ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দিনাজপুর। উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ ছাড়া পণ্য সংরক্ষণ, মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখা, দোকানের সামনে মূল্য তালিকা প্রদর্শন না করা, রং মিশ্রিত ও খোলা স্থানে খাবার বিক্রি করার অপরাধে তাদের জরিমানা করা হয়।

সোমবার খানসামা উপজেলার কাচিনীয়া বাজারে একটি হোটেল ও পাকেরহাটে কীটনাশক, ওষুধ ও মুদিখানার দোকানে অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দিনাজপুরের সহকারী পরিচালক মমতাজ বেগম রুনি।

জানা যায়, খানসামার কাচিনীয়া বাজারের ধনঞ্জয় রায় হোটেলের সামনে খাবারের মূল্য তালিকা প্রদর্শন না করা ও খোলা স্থানে খাবার রাখার দায়ে ৩০০০, পাকেরহাট টাওয়ার মার্কেটে মোখলেছুর রহমানের কীটনাশকের দোকানে মূল্য তালিকা প্রদর্শন না করা ও বেশি দামে সার বিক্রি করায় ৩০০০, ভাই ভাই স্টোরের বাবলুর রহমানকে রং মিশ্রিত খাবার সংরক্ষণ, উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ ছাড়া পণ্য সংরক্ষণের দায়ে ২০০০ এবং রবীন্দ্র নাথ রায়কে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার দায়ে ৩০০০ টাকা জরিমানা করা হয়।

অভিযান শেষে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দিনাজপুরের সহকারী পরিচালক মমতাজ বেগম বলেন, রমজান মাস উপলক্ষে বাজার ব্যবস্থাপনা ভালো রাখতে এবং ভেজাল খাদ্য বিক্রি না করতে এ ধরনের অভিযান কার্যক্রম অব্যাহত থাকবে।

এসময় উপস্থিত ছিলেন খানসামা উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আবু তালেব, পুলিশ সদস্যবৃন্দ এবং সাংবাদিকরা।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর