২ এপ্রিল, ২০২৩ ২১:০১

খানাখন্দে ভরা কলাপাড়া পৌর শহরের প্রধান সড়ক

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

খানাখন্দে ভরা কলাপাড়া পৌর শহরের প্রধান সড়ক

খানাখন্দে ভরা কলাপাড়া পৌর শহরের প্রধান সড়ক

মরণ ফাঁদে পরিণত হয়েছে পটুয়াখালীর কলাপাড়া পৌর শহরের প্রধান সড়ক। খানাখন্দে ভরা এ সড়ক। সৃষ্টি হয়েছে শত শত ছোট বড় গর্ত। সড়কের অনেক স্থান দেবে গেছে। ফলে প্রায় দুর্ঘটনা ঘটছে। সামান্য বৃষ্টি হলেই এসব গর্তে পানি জমে থাকে। এছাড়া রহমতপুর, অফিসমহল্লা, কালভার্ট, কাঠপট্টি, থানা ও ভূমি অফিসের সামনের সড়কের একই অবস্থা। এসব সড়কে প্রতিনিয়ত যানবাহন চলাচল করছে ঝুঁকি নিয়ে। দ্রুত সময়ের মধ্যে সংস্কার কিংবা পুনর্নির্মাণের দাবি জানিয়েছেন স্থানীয়রা।

স্থানীয়রা জানান, সড়কের খানাখন্দের কারণে মাঝে মাঝে সড়কে যানবাহন উল্টে নাগরিকরা আহত হন। কেউ কেউ আবার এসব কারণে কর্তৃপক্ষকে গালিগালাজ করছেন। পৌরসভার সরু সড়কের ফুটপাত দখল, রিকশা-অটো-ভাড়াটে মোটরসাইকেলের যত্রতত্র পার্কিং, প্রভাবশালীদের ইট-পাথর-বালু বহনকারী যানবাহন নাগরিক চলাচলে আরও দুর্ভোগ যুক্ত করেছে।

পৌরসভার সহকারী প্রকৌশলী মো. সাইফুল ইসলাম জানান, বাজার-ফেরিঘাট চৌরাস্তা এক কিলোমিটার সড়কের কার্পেটিং কাজ ৯২ লাখ ৯৪ হাজার টাকা ব্যয়ে করার উদ্যোগ নেওয়া হয়েছে। অর্থ ছাড় পেলেই কাজ শুরু করা হবে। এছাড়া অফিস মহল্লা-হাসপাতাল ৭৫৮ মিটার আরসিসি সড়ক ১ কোটি ৩৪ লাখ টাকা ব্যয়ে এবং রহমতপুর-বাসস্ট্যান্ড চৌরাস্তা ১১২২ মিটার কার্পেটিং সড়ক কোভিড-১৯ প্রকল্পের ৭২ লাখ টাকা ব্যয়ে নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। শিগগিরই এসকল সড়কের কাজ শুরু করা হবে।

কলাপাড়া পৌরসভার প্যানেল মেয়র মো. হুমায়ুন কবির জানান, পৌরসভার অধিকাংশ সড়ক মেরামত করা হয়েছে। এখন সিসির বদলে আরসিসি করা হচ্ছে। ইতিমধ্যে ১০-১২ কিলোমিটার আরসিসি সড়ক করা হয়েছে। এছাড়া সকল সড়কের দ্রুত নির্মাণ ও সংস্কারে পদক্ষেপ নেয়া হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর