৩ এপ্রিল, ২০২৩ ১৬:৪৫

মহেশপুর সীমান্ত থেকে ৫ স্বর্ণের বার উদ্ধার

ঝিনাইদহ প্রতিনিধি

মহেশপুর সীমান্ত থেকে ৫ স্বর্ণের বার উদ্ধার

মহেশপুর সীমান্ত থেকে ৫ স্বর্ণের বার উদ্ধার

ঝিনাইদহের মহেশপুর সীমান্ত থেকে পাঁচটি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। সোমবার সকালে উপজেলার সীমান্তবর্তী মাটিলা গ্রামের আজিজুর রহমানের ড্রাগন বাগানের পাশ থেকে স্বর্ণের বারগুলো উদ্ধার করেছে ৫৮ বিজিবি।

বিষয়টি নিশ্চিত করেছেন মহেশপুর ব্যাটালিয়ন ৫৮ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাসুদ পারভেজ রানা।

তিনি জানান, বিওপি সদস্যের একটি বিশেষ টহল দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে মাটিলা সীমান্ত দিয়ে স্বর্ণ পাচার করা হবে। পরে সেখানে ওত পেতে থাকা বিওপির বিশেষ টহল দল লাল-কালো রংয়ের জ্যাকেট পরিহিত অবস্থায় একজন ব্যক্তির হাতে থাকা বাজারের ব্যাগ দেখতে পায়। ওই সময় তারা তাকে চ্যালেঞ্জ করে উঠে দাঁড়াতে বলে। সেসময় লোকটি দৌড়ে পালানোর চেষ্টা করে। বিজিবি টহলদল লোকটির পিছু ধাওয়া করে।

একপর্যায়ে ওই লোকটি তার হাতে থাকা সবজি ভর্তি বাজারের ব্যাগটি রাস্তার উপর ফেলে ধানের জমির মধ্যে দিয়ে ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়। এরপর সেটি তল্লাশি চালিয়ে পাঁচটি স্বর্ণের বার দেখতে পাওয়া যায়। স্বর্ণগুলোর ওজন ৫৮২.৪৪ গ্রাম (৪৯ ভরি ১৫ আনা ৪ পয়েন্ট), যার বাজার মূল্য ৪৯,৪৪,২২৫ টাকা। পরে অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের ও উদ্ধারকৃত স্বর্ণের বারগুলো ট্রেজারি অফিসে জমা দেয়ার জন্য মহেশপুর থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান বিজিবির এই কর্মকর্তা।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর