৮ এপ্রিল, ২০২৩ ০১:০৮

কখনও বার্সেলোনার কোচ হবেন না আনচেলত্তি

অনলাইন ডেস্ক

কখনও বার্সেলোনার কোচ হবেন না আনচেলত্তি

কার্লো আনচেলত্তি

দীর্ঘ কোচিং ক্যারিয়ারে ইউরোপের শীর্ষ পর্যায়ের কয়েকটি ক্লাবে কাজ করার অভিজ্ঞতা আছে কার্লো আনচেলত্তির। তবে রিয়াল মাদ্রিদের প্রতি আলাদা ভালোলাগার কথা বিভিন্ন সময়ে বলেছেন তিনি। সেই অনুভূতির জায়গা থেকেই এই ইতালিয়ান এবার বললেন, মাদ্রিদের ক্লাবটির সঙ্গে তার সম্পর্কের কারণে তার পক্ষে কখনও বার্সেলোনার কোচ হওয়া সম্ভব নয়।

২০১৩ সালে প্রথম দফায় রিয়ালের কোচ হন আনচেলত্তি। তার অভিষেক মৌসুমেই দীর্ঘ প্রতীক্ষা শেষে দশম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা (লা দেসিমা) জেতে মাদ্রিদের দলটি। দুই মৌসুম দায়িত্ব পালনের পর তাকে অবশ্য সরিয়ে দেওয়া হয়৷ এরপর গত মৌসুমের শুরুতে আবার ফেরেন চেনা ঠিকানায়। এই মেয়াদেও শুরুর মৌসুমে দলকে ইউরোপ সেরার ট্রফি জেতান তিনি। তার কোচিংয়ে দুটি চ্যাম্পিয়ন্স লিগ, একটি লা লিগা সহ কয়েকটি শিরোপা জিতেছে রিয়াল।

রিয়ালের সঙ্গে ২০২৪ সাল পর্যন্ত চুক্তিবদ্ধ আছেন আনচেলত্তি। তবে সাবেক এসি মিলান, চেলসি ও পিএসজির এই কোচের ভবিষ্যৎ নিয়ে শোনা যাচ্ছে নানা গুঞ্জন। তার ব্রাজিল জাতীয় দলের দায়িত্ব নেওয়ার সম্ভাবনা নিয়েই সবচেয়ে বেশি আলোচনা হচ্ছে। নিজের পরবর্তী গন্তব্য নিয়ে সংশয় থাকলেও একটা জায়গায় আনচেলত্তি নিশ্চিত, আর সেটা হলো কখনও বার্সেলোনার কোচ হবেন না তিনি।

লা লিগায় শিরোপাধারী রিয়ালের পরবর্তী ম্যাচ শনিবার (০৮ এপ্রিল) ভিয়ারিয়ালের বিপক্ষে। আগের দিন সংবাদ সম্মেলনে আনচেলত্তি বলেন, কোচ হিসেবে তার আর প্রমাণের কিছু নেই।  তিনি বলেন, আমার পক্ষে বার্সেলোনাকে কোচিং করানো অসম্ভব। (কোচ হিসেবে) ১ হাজার ২৭২টি ম্যাচের পর আমার নিজেকে প্রমাণের কিছু নেই। আমি নিজেকে বদলাবো না৷ আপনাকে আমার ব্যক্তিগত এবং ক্লাবের ইতিহাসকে সম্মান করতে হবে।

রিয়ালের কাছ থেকে যে ভালোবাসা পান, তাতে আপ্লুত আনচেলত্তি। তিনি বলেন, কারো জন্য আমি নিজেকে পরিবর্তন করব না, কারণ আমি এখানে খুব স্বাচ্ছন্দ্যবোধ করি, এখানে সবাই আমাকে ভীষণ ভালোবাসে। এটা বিশ্বের সেরা ক্লাব। আমি এখানে থাকতে ভালোবাসি এবং নিরাপদ বোধ করি, তাই আমার রিয়াল মাদ্রিদ ছেড়ে বার্সেলোনায় যাওয়ার কোনো কারণ নেই।”

কোপা দেল রের শেষ চারের দ্বিতীয় লেগে গত বুধবার বার্সেলোনাকে ৪-০ গোলে উড়িয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে আনচেলত্তির দল। লা লিগায় অবশ্য শাভি এরনান্দেসের দলের চেয়ে অনেকটাই পিছিয়ে আছে রিয়াল। ২৭ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে দুইয়ে স্পেনের সফলতম ক্লাবটি। সমান ম্যাচে ৭১ পয়েন্ট বার্সেলোনার। কাতালান ক্লাবটির খুব বড় বিপর্যয় না ঘটলে রিয়ালের শিরোপা ধরে রাখার সম্ভাবনা শেষই বলা যায়।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর