১০ এপ্রিল, ২০২৩ ১৬:৪৫

লঞ্চ থেকে নদীতে ঝাঁপিয়ে পড়ে যুবকের আত্মহত্যা, ২৮ ঘণ্টা পর লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

লঞ্চ থেকে নদীতে ঝাঁপিয়ে পড়ে যুবকের আত্মহত্যা, ২৮ ঘণ্টা পর লাশ উদ্ধার

লঞ্চ থেকে নদীতে ঝাঁপিয়ে পড়ে যুবকের আত্মহত্যা। লঞ্চের সিসি ক্যামেরার ফুটেজে শনাক্ত (বাঁয়ে)

চাকরিতে যোগদান করতে বরিশাল থেকে নৌপথে ঢাকা যাওয়ার পথে লঞ্চ থেকে নদীতে ঝাঁপিয়ে পড়ে এক যুবক আত্মহত্যা করেছে। গত শনিবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে। ২৮ ঘণ্টা পর সোমবার ভোর পাঁচটার দিকে বরিশালের সীমান্তবর্তী মেঘনা নদী থেকে তার লাশ উদ্ধার করে জেলেরা। এ ঘটনায় লিখিত অভিযোগ পেলে বিষয়টি তদন্ত করার কথা জানিয়েছে পুলিশ।

ওই যুবকের নাম শেখ মাহমুদ রিফাত। সে নগরীর কালীবাড়ি রোডের ফ্লোরাভিউ রোডের শেখ আসলামের বড় ছেলে।

রিফাতের বাবা শেখ আসলাম জানান, একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরিতে যোগদানের জন্য গত ৮ এপ্রিল রাতে বরিশাল থেকে এমভি শুভরাজ লঞ্চে ঢাকার উদ্দেশে রওনা দেয় রিফাত। পরদিন সকালে তার মোবাইল ফোন বন্ধ পায় স্বজনরা। কোনো সন্ধান না পেয়ে থানায় সাধারণ ডায়েরিও করে পরিবার। পরে শুভরাজ লঞ্চের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে দেখতে পান ৮ এপ্রিল রাত একটার দিকে সে কেবিনের পাশের বারান্দা থেকে নদীতে ঝাপিয়ে পড়ে। একবার লাফ দিতে উদ্যত হয়ে কিছুক্ষণের জন্য থেমে আবার নদীতে লাফ দেয় সে।

ওই ঘটনার ২৮ ঘণ্টা পর সোমবার ভোর পাঁচটার দিকে বরিশালের সীমান্তবর্তী মেঘনা নদী থেকে একটি লাশ উদ্ধার করে জেলেরা। খবর পেয়ে রিফাতের স্বজনরা ঘটনাস্থলে গিয়ে তার লাশ শনাক্ত করে বাড়ি নিয়ে যান। তবে কী কারণে সে আত্মহত্যা করেছে, তা নিশ্চিত করে বলতে পারছে না তার পরিবারের সদস্যরা।

বরিশাল কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন জানান, রিফাতের লাশ উদ্ধার হয়েছে। পরিবার থেকে কোনো অভিযোগ দেওয়া হলে নৌ পুলিশ বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেবে।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর