১২ এপ্রিল, ২০২৩ ১৭:১৪

সখীপুরে চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগ বাতিলের দাবি

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি


সখীপুরে চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগ বাতিলের দাবি

টাঙ্গাইলের সখীপুরে বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির তিনটি কর্মচারী নিয়োগের কমিটি ও মনোনীত প্রার্থীদের নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে নিয়োগ বঞ্চিত প্রার্থী এবং এলাকাবাসী। বুধবার সকাল ১১টার দিকে উপজেলার ঘোনার চালা উচ্চ বিদ্যালয় মাঠে এ কর্মসূচি পালন করে। ওই বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষায় অনিয়ম ও দুর্নীতি হয়েছে দাবি করে বক্তব্য করেন জুয়েল রানা, ফরিদ হোসেন, ফারুখ হাসান প্রমুখ। এসময় শতাধিক লোকজন উপস্থিত ছিলেন। 

ফরিদ হোসেন বলেন, আমার স্ত্রী আয়া পদের জন্য আবেদন করেছিলো। আমার কাছে নিয়োগ কমিটি মোটা অঙ্কের টাকা দাবি করলে আমি দিতে অপারগ হলে অন্য একজনকে নিয়োগ দেয়। যে কারণে সকাল ১০টার পরীক্ষা বিকেল ৪টায় অনুষ্ঠিত হয়। 
ফারুখ হাসান বলেন, আমাকে নৈশপ্রহরী পদে নিয়োগ দিবে বলে টাকা নেয়, নিয়োগ দিতে না পারায় কিছু টাকা ফেরত দিছে। তাই এই নিয়োগ বাতিল করে পুনরায় নিয়োগ পরীক্ষা চাই।

গত ২৩ মার্চ ঘোনার চালা উচ্চ বিদ্যালয়ের আয়া, নৈশপ্রহরী ও অফিস সহকারী পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২৭ মার্চ এই নিয়োগ বাতিলের দাবিতে জেলা শিক্ষা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করে এলাকাবাসীর পক্ষে ফরিদ হোসেন।
ঘোনার চালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আ. কাদের মর্তুজা বলেন, ওদের সকল অভিযোগ মিথ্যা, কোন ভিত্তি নাই। নিয়ম অনুযায়ী, সুষ্ঠুভাবে পারীক্ষা হয়েছে, যারা এই নিয়োগ বাতিল চায় তারা নিয়োগ পরীক্ষায় সবচেয়ে কম নম্বর পেয়েছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ঝিল্লুর রহমান অনম বলেন, অভিযোগের ভিত্তিতে তদন্ত চলছে।
 
বিডি প্রতিদিন/এএ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর